NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

আর্জেন্টিনার সাথে ফাইনালে জেসুসকে পাবে না ব্রাজিল

- Advertisement -

কোপা আমেরিকার চলতি আসরে কোয়ার্টার ফাইনালের ম্যাচে চিলির সাথে লাল কার্ড দেখেছিলেন ব্রাজিল ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। লাল কার্ডের জেরে তাকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে দক্ষিন আমেরিকা ফুটবল নিয়ন্ত্রনকারি সংস্থা (কনমেবল)।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

কোচ তিতের অধীনে অপ্রতিরোধ্য ব্রাজিলের দুইবার লাল কার্ড দেখা একমাত্র খেলোয়াড় গ্যাব্রিয়েল, শেষ লাল কার্ডটা জেসুস দেখছেন বড্ড অসময়ে। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে চিলির বিরুদ্ধে চিলি খেলোয়াড় ইউজেনিও মেনা কে উড়ন্ত লাথি দেয়ায় লাল কার্ড দেখেন জেসুস। জেসুস এটাকে অনিচ্ছাকৃত বললেও, লাল কার্ড দেখায় সেমিফাইনালে মাঠে নামতে পারেননি জেসুস, তার যায়গায় খেলেছিলেন উইঙ্গার এভারটন।

১১ তারিখের ফাইনালের আগে কনমেবল জেসুসকে দুই ম্যাচের নিষেধাজ্ঞার সাথে পাঁচ হাজার ডলার জরিমানাও করেছে। কনমেবল তাদের রায়ে জানিয়েছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে ব্রাজিল কোনো আপিলও করতে পারবেন।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে এই সিদ্ধান্তে বেশ চটেছেন ব্রাজিল ফরোয়ার্ড জেসুস। ইনস্টাগ্রামে জেসুস লিখেছেন, “দুই ম্যাচের নিষেধাজ্ঞা এবং কোনো আপিলের সুযোগ নেই? অভিনন্দন কনমেবল, আমার মনেহয় তোমরা দেখোনি মাঠে কি ঘটেছিল” জেসুসের টিমমেট নেইময়ারও চুপ থাকেননি এই সিদ্ধান্তে, “যারা এমন সিদ্ধান্ত নেয় তাদের হাতে বাঁধা থাকা মোটেই সুখকর নয়,” নেইমার তার ইনস্টাগ্রামে লেখেন।

জেসুসকে ছাড়া সেমিফাইনালে মাঠে নামলেও ব্রাজিল করতে পারে মোটে একটা গোল, পেরুর সাথে জিততে বেশ বেগ পেতে হয়েছিল ব্রাজিলকে। কোপার সর্বশেষ ফাইনালেও জেসুস একটি গোল করেছিলেন এবং একটি করিয়েছিলেন। তাই জেসুসকে ছাড়া মাঠে নামতে ফাইনালের আগে তিতেকে নতুন করে ছক কষতে হবে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img