১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

আর্জেন্টিনার হার; টিএসসিতে ব্রাজিল সমর্থকদের উল্লাস

- Advertisement -

সৌদি আরব-আর্জেন্টিনা ম্যাচের দ্বিতীয়ার্ধের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গন থেকে দুটো ব্রাজিলের টি-শার্ট কিনেছেন দুই বন্ধু, সেটা পরেই তারা খেলা দেখতে এসেছেন। আর্জেন্টিনার ম্যাচে ব্রাজিলের টি-শার্ট পরে আসার উদ্দেশ্য নিশ্চয়ই আর বলে দিতে হবে না। সেই বন্ধুর টি-শার্ট কেনার খরচ সুদে আসলে উঠে গেছে, সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা।

মূলত আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচ বড় পর্দায় দেখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গনে আসা কয়েক হাজার দর্শকরাই ছিলেন এমন। ম্যাচের শেষ বাঁশি যখন বেজেছে টিএসসি প্রাঙ্গনে তখন জয়ের উল্লাস। এই উল্লাস যতটা না সৌদি আরব সমর্থকদের; তার চাইতেও কয়েক গুণ বেশি ব্রাজিল ভক্তদের। চির প্রতিদ্বন্দ্বীদের হার বলে কথা; উদযাপন না করে কী পারা যায়?

একজন ব্রাজিল সমর্থক বললেন, “সৌদি আরবের গোলরক্ষকের এত ভালো করার কারণ হলুদ জার্সি পরে নেমেছিলেন, হলুদ জার্সি মানে কী সেটা তো সবাই জানে!” ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের আরেকজন পর্তুগালের জার্সি পরে আর্জেন্টাইন বন্ধুর সঙ্গে খেলা দেখতে এসেছিলেন। সেই সমর্থক জানালেন, “ব্রাজিলের জার্সি পরে আসলে মার খেতে পারি, সেজন্যই নিজের দ্বিতীয় দলের জার্সি পরে এসেছি”। ম্যাচের বিরতিতে আরেকজন ব্রাজিল ভক্ত তো রীতিমতো ভয় পাচ্ছিলেন, বন্ধুদের বাকিরা যে সবাই আর্জেন্টাইন সমর্থক।

অন্যদিকে দুই গোল খাওয়ার পর থেকেই আর্জেন্টাইন ভক্তদের মনে ভয় দানা বাধতে শুরু করে; ম্যাচশেষে সেই ভয়ই সত্যি হয়। ততক্ষণে আর্জেন্টিনার ভক্তদের মনের আকাশ কালো মেঘে ছেয়ে গেছে। মন খারাপ, হতাশা ফুটে উঠেছে একেকজনের চোখে মুখে। ম্যাচশেষে আর্জেন্টিনার একজন নারীভক্তের আফসোস, “ইশ মেসি যদি আরেকটু ভালো খেলতেন!”

যদিও আরেকজন সমর্থকের দাবী ডিফেন্ডাররা ভালো করতে পারেননি, “ডিফেন্সলাইন স্ট্রং না থাকার কারণে দুটো গোল খেয়ে গিয়েছি”। একই দাবী ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া আরেক ভক্তের, “কয়েক বছর ধরেই ডিফেন্সে আর্জেন্টিনা দুর্বল; এখনও তাই”।

তবে সবচেয়ে বড় দাবী অবশ্য তুলেছেন আরেকজন নারীভক্ত, তার দাবী আর্জেন্টিনার সঙ্গে অবিচার হয়েছে! “আর্জেন্টিনার সঙ্গে অবিচার হয়েছে, তিনটি গোল অফসাইডের কারণে বাতিল করা হয়েছে”

হতাশা-মন খারাপ-কষ্টের পাশাপাশি অনেকেই তারপরও আশা রাখছেন, বিশ্বাস করছেন পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবেন লিওনেল মেসিরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img