৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার

আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ চলাকালীন সাংবাদিকের মৃত্যু

- Advertisement -

আর্জেন্টিনা এবং নেদারল্যান্ডসের মধ্যে বিশ্বকাপের ম্যাচ চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যতম বিখ্যাত ফুটবল সাংবাদিক গ্রান্ট ওয়াহল মারা গেছেন। ৪৮ বছর বয়সী এই সাংবাদিকের মৃত্যুর কারণ জানা না গেলেও ধারণা করা হচ্ছে, শারীরিকভাবে অসুস্থতার কারণেই এমনটা ঘটেছে। এর আগে ক্যারিয়ারের অষ্টম বিশ্বকাপ কাভার করতে কাতারে আসা ওয়াহল আলোচনায় এসেছিলেন, গ্রুপ পর্বের এক ম্যাচে সমকামীদের সমর্থন করা প্রতীকী রঙের পোশাক পড়ে স্টেডিয়ামে আসার কারণে।

গ্রুপ পর্বের এক ম্যাচে সমকামীদের সমর্থন করা প্রতীকী রঙের পোশাক পড়ে স্টেডিয়ামে এসে পুলিশের বাধার মুখে পড়েছিলেন ওয়াহল

লস অ্যাঞ্জেলেস টাইমস অনুসারে, ওয়াহল শুক্রবার আর্জেন্টিনা-নেদারল্যান্ডস বিশ্বকাপ খেলায় মিডিয়া ট্রিবিউনে অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসকরা স্ট্রেচারে করে স্টেডিয়াম থেকে হাসপাতালে নেয়ার আগে প্রায় ৩০ মিনিটের জন্য ওয়াহলকে চিকিৎসা করেন। পরে শনিবার সকালে কাতারের একটি হাসপাতালে তাকে মৃত ঘোষণা করা হয়।

গত সোমবার ওয়াহল লিখেছিলেন, তিনি কাতারে থাকাকালীন একটি হাসপাতালে গেছেন, “অবশেষে আমার শরীর আমার ভেঙে পড়েছে। তিন সপ্তাহের সামান্য ঘুম, উচ্চ চাপ এবং প্রচুর কাজের কারণে এটি হতে পারে। গত ১০ দিন ধরে যা ঠান্ডা ছিল, মার্কিন যুক্তরাষ্ট্র-নেদারল্যান্ডস ম্যাচের রাতে আরও গুরুতর হয় এবং আমি বুঝতে করতে পারছি যে আমার বুকের উপরের অংশে চাপ অনুভূত হচ্ছে এবং অস্বস্তি লাগছে। আমার কোভিড ছিল না (আমি এখানে নিয়মিত পরীক্ষা করি)। কিন্তু আমি আজ প্রধান মিডিয়া সেন্টারে মেডিকেল ক্লিনিকে গিয়েছিলাম, তারা বলেছিল আমার সম্ভবত ব্রঙ্কাইটিস হয়েছে। তারা আমাকে অ্যান্টিবায়োটিক এবং কিছু কাশির সিরাপ দিয়েছে। আমি এখন কিছুটা ভালো বোধ করছি। কিন্তু তবুও…” 

কাতার বিশ্বকাপে গ্রান্ট ওয়াহল মূলত আলোচনায় এসেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েলসের মধ্যকার ম্যাচে গায়ে সমকামীদের সমর্থন করা প্রতীকী রঙের পোশাক পড়ে স্টেডিয়ামে প্রবেশ করার কারণে। রয়টার্সের তথ্য অনুযায়ী, এ পোশাক পড়ার জেরে কাতারের নিরাপত্তা বাহিনী তাকে আটক করেছিল। যদিও পরবর্তীতে তিনি দাবি করেছিলেন, একজন নিরাপত্তা কমান্ডার পরে তার কাছে এসে ক্ষমা চেয়েছিলেন এবং পরে তাকে অনুষ্ঠানস্থলে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। এছাড়া, ফুটবলের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ফিফার একজন প্রতিনিধি তার কাছে ক্ষমা চেয়েছিল বলেও দাবি করেছিলেন গ্রান্ট ওয়াহল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img