২৭ জুলাই ২০২৪, শনিবার

আলোর স্বল্পতায় শেষ তৃতীয় দিন, বাংলাদেশের ৩০ রানের লিড

- Advertisement -

ভেজা মাঠের কারণে মিরপুর টেস্টের তৃতীয় দিন প্রথম সেশনের খেলা হয়নি। আলো থাকলে খেলা হওয়ার কথা ছিল সোয়া পাঁচটা পর্যন্ত। তবে না, স্থানীয় সময় পৌনে তিনটায় আলোর স্বল্পতার কারণে বন্ধ হয়ে যায় খেলা। ফ্লাডলাইটের আলোও যথেষ্ট ছিল না। পরবর্তীতে একাধিকবার মাঠের অবস্থা পর্যবেক্ষণ তৃতীয় দিনের খেলা শেষের সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকার টেস্টের প্রথম তিন দিনের মধ্যে একদিনও পুরো খেলা চালানো যায়নি। প্রথম দিন ছিল আলোর স্বল্পতা। দ্বিতীয় দিন ভেসে যায় বৃষ্টিতে। তৃতীয় দিনের শুরুটাও হয় এক সেশন পর আর শেষ ঘন্টাদুয়েক আগে। সব মিলিয়ে ঢাকা টেস্টের তিন দিনে খেলা হয়েছে কেবল ১১১.৩ ওভার।

প্রথম ইনিংসে বাংলাদেশের ১৭২ রানের জবাবে গ্লেন ফিলিপসের ৭২ বলে ৮৭ রানের ইনিংসে ৮ রানে রানের লিড নেয় নিউজিল্যান্ড। তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ নেন তিনটি করে উইকেট। জবাবে ব্যাট করতে নেমে ২ উইকেটে ৩৮ রান নিয়ে দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ দল। উইকেটে আছেন জাকির হাসান এবং মুমিনুল হক।

২ বলে ২ রান করে মাহমুদুল হাসান জয় এবং ২৪ বলে ১৫ রান করে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত। ৩০ রানে এগিয়ে আছে বাংলাদেশ দল। সব ঠিক থাকলে আগামীকাল সোয়া নয়টায় শুরু হবে খেলা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img