২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

‘আশাকরি বাংলাদেশের বিপক্ষেও আমাদের লোয়ার অর্ডারকে ব্যাট করতে হবে না: খাওয়ার

- Advertisement -

দশ বছর আগেও যাদের ছিলনা খেলার জন্য সবুজ মাঠ, আজ তারা বিশ্বকাপের আয়োজক। প্রথম ম্যাচে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে দশ উইকেটের জয় তুলে নিয়ে উজ্জ্বলও হয়েছে ওমানের সুপার টুয়েলভে খেলার স্বপ্ন।

সেই স্বপ্নপূরণের দ্বিতীয় ধাপে প্রতিপক্ষ হিসেবে ওমান যাদের পাচ্ছে, সেই বাংলাদেশ শীর্ষ পর্যায়ে ক্রিকেট খেলার অভিজ্ঞতা দশ নয়, বরং বিশ বছরেরও বেশি। তবুও স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি ব্যাটিং ব্যর্থতাতেই হেরে সেই বাংলাদেশের সুপার টুয়েলভে ওঠার লক্ষ্যে খেয়েছে হোঁচট।

সোমবার ম্যাচের পূর্ববর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ওমানের প্রতিনিধি হয়ে আসা অলরাউন্ডার খাওয়ার আলীর কাছ থেকে তাই পাওয়া গেলো মোটামুটি চাপহীন, ফুরফুরে, আত্মবিশ্বাসী সব উত্তর। অকপটেই স্বীকার করে নিলেন আগের ম্যাচে নিজেদের ভুমিধ্বস বিজয়ের আত্মবিশ্বাসের ওপর বাংলাদেশের ব্যাটসম্যানদের অফফর্মে থাকার সুযোগ কাজে লাগিয়ে জিততে চান ম্যাচটি।

“বাংলাদেশের ব্যাটসম্যানরা আগের ম্যাচে ব্যাটিং ভালো করেনি, ব্যাট হাতে তারা অফ ফর্মে আছে। অপরদিকে আমরা জিতেছি ১০ উইকেটে। বাংলাদেশের এই দুর্বলতাটা আমরা কাজে লাগাতে চাই এবং তাদের বিপক্ষে ম্যাচ জিততে চাই”- খাওয়ার আলী

“এটি আমাদের জন্য কেবল আরেকটি ম্যাচ, আমরা আগের ম্যাচগুলোতে যেভাবে গুরুত্ব দিয়ে খেলেছি এই ম্যাচেও সমান গুরুত্ব দিয়ে খেলব। বাংলাদেশ আগের ম্যাচটি হেরে গেছে, তারা অবশ্যই চাপে থাকবে। আমরা ভালো ক্রিকেট খেললে ফলাফল আমাদের পক্ষেই আসবে”- যোগ করেছেন খাওয়ার

ভাঙ্গা ভাঙ্গা ইংরেজিতে নিজেদের দলের শক্তিমত্তা সম্পর্কে বলতে গিয়ে কিছু রসিকতাও করেছেন এই লেগস্পিনিং অলরাউন্ডার।

“আমাদের কিছু ভালো খেলোয়াড় আছে। বিলাল আহমেদ ভালো পেসার, অধিনায়ক জিসান মাকসুদও পারফর্ম করছেন, আমি নিজেও আছি। লোয়ার অর্ডারে আমাদের কিছু ভালো ব্যাটসম্যান আছেন যাদের আগের ম্যাচে ব্যাট করতে হয়নি, আশাকরি এই ম্যাচেও তাদের নামতে হবে না! (কৌতুকের হাসি)”

বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা করে নিতে পারলে শুধু পালকে আরেকটি অর্জনই যুক্ত হবে না, ওমানের ক্রিকেট সার্বিকভাবে এগিয়ে যাবে আরো একধাপ। এই সুযোগটা কোনভাবেই হাতছাড়া করতে রাজি নন খাওয়ার।

“এটি আমাদের জন্য একটি বড় সুযোগ। আমরা সুপার টুয়েলভে উঠলে ওমানের ক্রিকেটের উন্নতি হবে। এটি একটি স্বপ্নপূরণের মত ব্যাপারা হবে”

 

 

 

 

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img