১৭ জুলাই ২০২৪, বুধবার

আশা করি, লিটন ঘুরে দাঁড়াবে: হেম্প

- Advertisement -

সময়টা ভাল যাচ্ছে না লিটন কুমার দাশের। শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের পর টেস্টেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। তবে তার প্রতি আস্থা হারাচ্ছেন না জাতীয় দলের ব্যাটিং কোচ ডেভিড হেম্প। লিটন ঘুরে দাঁড়াবে এমনটাই আশা করছেন তিনি।

‘প্রথম আলো’কে দেওয়া সাক্ষাৎকারে লিটনের বিষয়ে হেম্প বলেছেন, “আমার মনে হয় সে যেভাবে খেলে সফল হয়েছে গত দু-তিন বছর, তাকে সেখানে ফিরে যেতে হবে। যখন সে সফল হয়েছে, তখন তার প্রস্তুতি কেমন ছিল, সেটা দেখতে হবে। নিউজিল্যান্ডে তাকে ভালোই মনে হয়েছে। ভালো দুটি ইনিংস ছিল। এই সিরিজটা খারাপ গেছে। এমন একটা সিরিজ যেতেই পারে। ভাল খেলোয়াড়েরা এখান থেকে ঘুরে দাঁড়ায়। আশা করি, লিটনও ঘুরে দাঁড়াবে”

জাতীয় দলের ব্যাটিং কোচ ডেভিড হেম্প

লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ২০ ওভারের ফরম্যাটের দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ডানহাতি এ ব্যাটার অনুশীলনে উদাহরণ সৃষ্টি করেছে বলে মনে করেন হেম্প। টাইগার ব্যাটিং কোচের ভাবনা, রিয়াদের মতো খেলোয়াড়কে যেকোনো দলই পেতে চাইবে।

রিয়াদের টি-টোয়েন্টিতে ফেরার বিষয়ে হেম্প বলেছেন, “তার মতো অভিজ্ঞ খেলোয়াড়কে যেকোনো দলই পেতে চাইবে। সে অনুশীলনে উদাহরণ সৃষ্টি করছে। আমাদের দলটা কিন্তু তরুণ। ওদের মধ্যে যদি এমন একজন অভিজ্ঞ ক্রিকেটার থাকে, যে অতীতে সব ধরনের পরিস্থিতি দেখেছে, শিখেছে এবং উন্নতি করেছে, এটা অবশ্যই দলের জন্য ভালো”

টি-টোয়েন্টিতে বাংলাদেশ আগের চেয়ে তুলনামুলক ভাল করছে। এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বকাপে ভাল ফল আসবে বলে মনে করেন হেম্প।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img