৭ ডিসেম্বর ২০২২, বুধবার

আয়ারল্যান্ডের বিশ্বকাপ হিরো কেভিন ও’ব্রায়েনের ওডিআইকে বিদায়

- Advertisement -

ওডিয়াই ক্রিকেট কে বিদায় জানালেন আয়ারল্যান্ডের অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন। শুক্রবার এই অলরাউন্ডার জানান ওডিআই ক্রিকেটে আর না খেললেও খেলে যাবেন টি২০ ও টেস্ট ক্রিকেট।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

কেভিন ও’ব্রায়েনের অভিষেক হয় ২০০৬ সালে আয়ারল্যান্ডের ইতিহাসেরই প্রথম ওডিআই ম্যাচ দিয়ে। ১৫ বছরে কেভিন ওব্রায়েন মোট ম্যাচ খেলেছেন ১৫৩ টি। ৩৬১৮ রানের সাথে এই সময় তার শিকার ১১৪ উইকেট। সবকিছু ছাপিয়ে সবাই তাকে মনে রাখবে ২০১১ বিশ্বকাপের ব্যাঙ্গালোর হিরোয়িকের জন্য। সেদিন ৩২৮ রান তাড়া করতে নেমে কেভিন ও’ব্রায়েনের  ৬৩ বলে ১১৩ তে ইংল্যান্ড কে ৩ উইকেটে হারিয়েছিল আইরিশরা। কেভিনের ৫০ বলে ১০০ দির্ঘদিন ধরে বিশ্বকাপে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল।

 

এই জয় ছাড়াও জামাইকার স্যাবাইনা পার্কে ২০০৭ বিশ্বকাপে জয়ের সাক্ষী ছিলেন এই অলরাউন্ডার। খেলেছেন আয়ারল্যান্ডের ইতিহাসের প্রথম টেস্টও। দুই ভাই নেইল ও’ব্রায়েন ও কেভিন ও’ব্রায়েন দির্ঘদিন সার্ভিস দিয়ে এসেছেন আয়ারল্যান্ডকে। ২০১৮ তে বড় ভাই নেইলের পর এবার কেভিন ওব্রায়েন বিদায় জানালেন ওডিআইতে আইরিশদের জার্সিকে।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

যাবার বেলায় কেভিন ও’ব্রায়েন বলেন, “ ১৫ বছর খেলার পর আমার মনে হয়েছে ওডিআই ক্রিকেট থেকে সরে যাওয়ার এটিই সেরা সময়।  আয়ারল্যান্ডের জার্সিকে ১৫৩ বার মাঠে  বহন করা ছিল সম্মানের, খেলার সেই স্মৃতি আমি সবসময় হৃদয়ে লালন করবো”। কোচ গ্রাহাম ফোর্ড বলেন “ আয়ারল্যান্ড ক্রিকেট উন্নয়নে কেভিন বড় ভূমিকা রেখেছে এবং বিশ্ব আসরে সবসময় নিজের সেরা টা দিয়েছে সে।“

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img