১৭ জুলাই ২০২৪, বুধবার

ইংল্যান্ডকে অলআউট করে জয়ের পথে ভারত

- Advertisement -

রাঁচি টেস্টের দুই দলের প্রথম ইনিংস শেষে ভারতের চেয়ে ৪৬ রানে এগিয়ে ছিল ইংল্যান্ড। তাতে অনেকেই বেন স্টোকসের দলের জয় দেখছিলেন। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৪৫ রানে অলআউট হয়ে সেটি কঠিন করে তুলেছে জো রুট-জনি বেয়ারস্টোরা। তৃতীয়দিন শেষে ভারতের জয়ের জন্য প্রয়োজন ১৫২ রান। হাতে আছে এখনো ১০ উইকেট।

সোমবার ৭ উইকেট হারিয়ে ২১৯ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। এদিন ধ্রুব জুরেল ও কুলদ্বীপ যাদবের দারুণ ব্যাটিংয়ে স্কোরবোর্ডে আরও ৮৮ রান যোগ করে স্বাগতিকরা। সেঞ্চুরি মিসের হতাশা নিয়ে ফিরেছেন জুরেল। শতক থেকে ১০ রান দূরে থাকতে টম হার্টলির বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। কুলদ্বীপ করেছেন ৩০ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইংল্যান্ড। জ্যাক ক্রলি ও বেয়ারস্টো শুধুমাত্র প্রতিরোধ গড়তে পেরেছিলেন। বেয়ারস্টো ৩০ রান করে ফিরলেও ক্রলি তুলে নিয়েছেন ফিফটি। কুলদ্বীপের বলে বোল্ড হওয়ার আগে করেছেন ৬০ রান।

ইংল্যান্ডের আর কোনো ব্যাটার বলার মতো কিছুই করতে পারেননি। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা রুট এদিন আউট হয়েছেন দ্রুত। স্টোকসও পারেননি বড় ইনিংস খেলতে।

১৯২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল করেছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও জয়স্বী জসওয়াল। অধিনায়ক রোহিত ২৪ রানে আছেন অপরাজিত, জসওয়ালের সংগ্রহ অপরাজিত ১৬ রান।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img