৩ মার্চ ২০২৪, রবিবার

‘ইংল্যান্ডকে সেরা বানিয়েছে আইপিএল’

- Advertisement -

আন্তর্জাতিক ক্রিকেট, বিশেষকরে টেস্ট ফরম্যাটে ক্রিকেটারদের অনীহার কারণ হিসেবে অনেকেই দায়ী করেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল), অনুমান না বাস্তবতাও এমন। অর্থনৈতিকভাবে তুলনামূলক দুর্বল বোর্ডগুলো নিজেদের ক্রিকেটারদের সাথে সমাঝোতায় আসতে রীতিমত স্নায়ু যুদ্ধে নামতে হয়। তবে ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক অ্যাসলে গিলস মনে করেন, আইপিএলের অভিজ্ঞতা কাজে লাগিয়েই সাদা বলের ক্রিকেটের দুর্বার হয়ে উঠেছে ইংলিশরা।

অথচ আইপিএলের চৌদ্দতম আসরকে সামনে রেখে লাল বলের সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছেন বেন স্টোকস, জফরা আর্চারের মতো ক্রিকেটাররা। তবুও  নিজেদের সাফল্যের কৃতিত্ব আইপিএলকে দিতে কার্পন্য করেননি অ্যাসলে।

আইপিএল আমাদের জন্য বড় সুবিধা। সম্ভবত আমাদের গ্রুপের ১৬ ক্রিকেটার থেকে ১২জন এবারও আইপিএল খেলবে। কয়েক বছর আগেও প্লেয়ারদের জন্য আইপিএল খেলা খুব কঠিন ছিল। তবে এখন আর সেই সময় নেই, সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটে আমাদের সেরা হওয়ার এটাই সম্ভবত বড় কারণ।

ইংল্যান্ড ক্রিকেটের এই কর্মকর্তার কথায় আইপিএল নিয়ে  ঝড়েছে প্রশংসা। তবে সাদা পোশাকের ক্রিকেটের ইংলিশ ক্রিকেটের অনীহার দায়ও অনেকাংশে বর্তায় আইপিএলের ওপর, সেটা অনেকটা ওপেন সিক্রেট। সীমিত ওভারের ক্রিকেটের সাফল্যে যদি মলিন হয় টেস্ট ক্রিকেটীয় আভিজাত্য তবে লাভটা কার? ক্রিকেটের না কর্মকর্তাদের?

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img