২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে স্টোকস

- Advertisement -

শুক্রবার কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যা বহাল থাকবে আগামী এক বছরের জন্য। কেন্দ্রীয় চুক্তিতে আছেন ২০জন ক্রিকেটার। মানসিক অবসাদজনিত কারণে দলের বাইরে থাকা বেন স্টোকস আছেন কেন্দ্রীয় চুক্তিতে।

শুধুই স্টোকস নয় ইনজুরির কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে যাওয়া গতিতারকা জফরা আর্চারকেও রাখা হয়েছে চুক্তিতে। দিন কয়েক আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী, আগের চুক্তিতে না থাকা এই ক্রিকেটার ফিরেছেন নতুন চুক্তিতে। প্রথমবারের মতো ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা করে নিয়েছেন ওলে রবিনসন, ডেভিড মালান এবং জ্যাক লিচ। বাদ পড়েছেন ডমিনিক সিবলি।

মূল তালিকা ছাড়াও চারজন খেলোয়াড়কে ইংল্যান্ড ইনক্রিমেন্ট চুক্তি এবং তিনজনকে ইংল্যান্ড পেস বোলিং ডেভেলপমেন্ট চুক্তির আওতায় রাখা হয়েছে। ইনক্রিমেন্ট চুক্তির অংশ লিয়াম লিভিংস্টোন, ক্রিস জর্ডান, ডম বেস এবং টম কারান। পেস বোলিং ডেভেলপমেন্ট চুক্তিতে আছেন সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন এবং ওলে স্টোন।  চুক্তিতে নেই ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে থাকা স্যাম বিলিংস, ডেভিড উইলি এবং টাইমাল মিলস।

টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টির জন্য আলাদা করে ক্যাটাগরি করেনি ইসিবি। অর্থাৎ, ঘোষিত তালিকা তিন ফরম্যাটের জন্যই প্রযোজ্য। পুরুষদের ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে গিলস এবং প্রধান কোচ ক্রিস সিলভারউডের সমন্বয়ে গঠিত একটি প্যানেল দ্বারা চুক্তি সংক্রান্ত সিদ্ধান্তগুলো নেওয়া হয়েছে। খেলোয়াড়, টিম ইংল্যান্ড প্লেয়ার পার্টনারশিপ (টিইপিপি) এবং প্রফেশনালস ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) সাথে পরামর্শের মাধ্যমে তৈরী করা হয়েছে চুক্তির তালিকা।

ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়: মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জ্যাক লিচ, ডেভিড মালান, ইয়ন মরগান, ওলে পোপ, আদিল রশিদ, ওলে রবিনসন, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস এবং মার্ক উড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img