১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

ইংল্যান্ডের নায়ক বেয়ারস্টো, ঘরের মাঠে হারল প্রোটিয়ারা

- Advertisement -

করোনা বিরতির পর দক্ষিণ আফ্রিকার প্রথম আন্তর্জাতিক সিরিজ, অন্যদিকে নিউ নরমালকে একরকম আপনই করে নিয়েছে সফররত ইংল্যান্ড। কারণ প্রোটিয়া মুল্লুকে সফরের আগেও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলেছে থ্রি-লায়ন্সরা। শুক্রবার নিউল্যান্ডসে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে তারা হারিয়েছে ৫ উইকেটে।

ক্যাপ টাউনে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ কাপ্তান ইয়ন মরগান। সফরতদের শুরুটাও ছিল দারুণ। ইনিংসের প্রথম ওভারেই ওপেনার টেম্বা বাভুমাকে হারায় স্বাগতিকরা। পরে অবশ্য সেই চাপ সামাল দিয়েছেন অধিনায়ক কুইন্টন ডি কক এবং ফাফ ডু প্লেসি। কক ২৩ বলে ৩০ রান করে ক্রিস জর্ডানের বলে মরগানকে ক্যাচ দিয়ে ফিরলে ভাঙ্গে তাদের ৭৭ রানের জুটি।

অপ্রত্যাশিত অতিথি

অধিনায়ক পারেননি, তবে ডু প্লেসি ঠিকই তুলে নিয়েছেন ফিফটি। স্যাম কারানের শিকারে পরিণত হওয়ার আগে খেলছেন ৪০ বলে ৫৮ রানের ইনিংস। শেষদিকে হাইনরিখ ক্লাসেনের ১২ বলে ২০ এবং জর্জ লিন্ডের ৬ বলে ১২ রানের ছোট্ট ক্যামিওতে ১৭৯ রানের সংগ্রহ দাঁড় করায় প্রোটিয়ারা।

বড় ভাই টম কারানের খরুচে বোলিংয়ের দিনে ছোট ভাই স্যাম কারান ছিলেন ইংলিশদের সফলতম বোলার। তার ৪ ওভারের স্পেলে ২৮ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। সমান ওভার এবং ইকোনমিতে জফরা আর্চারের শিকার ১ উইকেট।

ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সফররতরা। স্কোরবোর্ডে ৩৪ রান তুলতেই তারা হারায় শুরুর তিন ব্যাটসম্যানকে। ওখানেই বলতে গেলে শেষ বল হাতে প্রোটিয়াদের সাফল্য। স্বাগতিকদের একাই ধসিয়ে দিয়েছেন জনি বেয়ারস্টো। এই কিপার ব্যাটসম্যানের ৪৮ বলে ৮৬ রানের সঙ্গে বেন স্টোকসের ২৭ বলে ৩৭, ৫ বল বাকি থাকতেই জয় পেয়েছে ইংলিশরা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img