৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

ইংল্যান্ডের নায়ক সেই ওলি রবিনসন

- Advertisement -

ইংল্যান্ড ভারত টেস্ট সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ড ১৮৩ রানে অলআউট হওয়ার পর তৃতীয় দিনে ভারতকে তারা অলআউট করেছে ২৭৩ রানে। ৫ উইকেট নিয়ে এই টেস্টে এখনো পর্যন্ত ইংল্যান্ডের নায়ক পেসার ওল রবিনসন। অথচ কদিন আগেই অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞার খড়গে পড়েছিলেন রবিনসন।

গত জুনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে অভিষেক হয়েছিল ওলি রবিনসনের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই সিরিজে ভালো পারফর্ম করেও প্রশ্নবোধক চিহ্ন ঝুলছিলো রবিনসনের ক্যারিয়ারে। বর্ণবৈষম্যমূলক টুইট করায় তাকে  আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। অবশ্য পরে নিজেদের প্রয়োজনেই তার ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়ে তাকে আবার দলে ফেরায় ইংল্যান্ড বোর্ড। ভারতের সাথে ফিরেই ইংল্যান্ডের সেরা পারফর্মার হয়েছেন রবিনসন।

তৃতীয় দিনের খেলা শেষে রবিনসন জানিয়েছেন তিনি তার ক্যারিয়ার নিয়েই সন্দেহে ছিলেন। এই পেসার বলেন, “অবশ্যই আমি আমার ক্যারিয়ার নিয়ে চিন্তিত ছিলাম। আমি আমার উকিলের সাথে কথা বলেছিলাম এবং দুই বছরের নিষেধাজ্ঞার কথাবার্তা শুনছিলাম, তেমনটা হলেও আমার বয়স ত্রিশ হয়ে যেতো এবং আমি আমার জায়গা হারাতাম। শেষ কয়েক সপ্তাহ আমার জীবনের সবচেয়ে কঠিন সময় ছিল”

ছবিঃ ক্রিকইনফো
ছবিঃ ক্রিকইনফো

এই পেসার আরও বলেছেন “আমি জীবনে অনেক ভুল করেছি। শুধু সেই টুইটগুলোই নয়, আমি ইয়র্কশায়ার থেকে বের হয়ে আসার সময়ও উত্তেজিত ছিলাম। কিন্তু দিনশেষে এসব আমার জীবনে ভালো শিক্ষাই দিয়েছে এবং আমি একজন ভালো ম,আনুষ হতে পেরেছি”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img