২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ইংল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত

- Advertisement -

টি-টোয়েন্টি বিশ্বকাপের একদম আগে আগে সেপ্টেম্বর-অক্টোবরে সীমিত ওভারের ক্রিকেট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের। অনির্দিষ্টকালের জন্য সেই সিরিজ স্থগিত করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। মূলত ইংল্যান্ডের ব্যস্ত সূচীর জন্য ক্রিকেটারদের বিশ্রাম দিতে এই সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। এছাড়া একই সময়ে অনুষ্ঠিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ইংলিশ খেলোয়াড়দের খেলার সুযোগ করে দিতে ইসিবির এমন সিদ্ধান্ত।

বাংলাদেশে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের

মে মাসে ভারতে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বাড়ায় মাঝপথেই স্থগিত করতে হয় আইপিএল। স্থগিত হওয়ার আগে ২৯ ম্যাচ মাঠে গড়িয়েছিল। এরপরই বন্ধ হয়ে যাই আইপিএল। দেশে ফিরে আসতে হয় মরগানদের। তবে বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের বাকি অংশে মাঠে নামতে পারবে ইংলিশ খেলোয়াড়রা।

যারা আইপিএলে খেলবেন না তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাবেন বিশ্রাম। ফলে তারা সময় কাটাতে পারবেন পরিবারের সঙ্গে। যা তাদের ইংল্যান্ডের পরবর্তী ব্যস্ত সূচীতে মানসিকভাবে ফিট থাকতে সাহায্য করবে। সংযুক্ত আরব আমিরাতে ১৭অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। সেখানে অংশগ্রহণের পর ইংলিশরা অস্ট্রেলিয়ায় মাঠে নামবে টেস্ট ইতিহাসের সবচেয়ে মর্যাদার লড়াই এশেজে।

বাংলাদেশে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের। এছাড়া বিশ্বকাপের আগে ১৪ এবং ১৫ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলার কথা আছে ইংল্যান্ডের। সেটাও এখনো নিশ্চিত নয়। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড চেষ্টা করছে সিরিজ আয়োজনের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img