২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ইউরোপিয়ান সুপার লিগ বন্ধ হয়ে যায়নি – ফ্লোরেন্তিনো পেরেজ

- Advertisement -

প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগের চেয়ারম্যান ফ্লোরেন্তিনো পেরেজ বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বলেছেন সুপারলিগের প্রক্রিয়া চলমান রয়েছে এবং কিছুই ব্যার্থ হয়নি। এক রেডিও চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে পেরেজ রিয়াল মাদ্রিদের সাম্প্রতিক টালমাটাল অবস্থা ও ক্লাবের ভবিষ্যত নিয়েও কথা বলেছেন।

২০২১ এর এপ্রিলে সর্বপ্রথম ১২ ক্লাবের সম্মতিতে ইউরোপিয়ান সুপার লিগ নামে নতুন টুর্নামেন্টের পরিকল্পনা সামনে আনেন ফ্লোরেন্তিনো পেরেজ। পরবর্তিতে ইউয়েফার চাপে এবং সমর্থকদের রোষাণলে পড়ে ভেস্তে যায় সুপারলিগের পরিকল্পনা। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ এবং জুভেন্তাস ছাড়া বাঁকি ৯ ক্লাব ইউয়েফা সুপারলিগের প্রতি তাদের সমর্থন উঠিয়ে নেন। পেরেজের নতুন এই বক্তব্য ইউয়েফা সুপার লিগ ইস্যুতে নতুন আলোচনার সৃষ্টি করবে তা নিশ্চিত।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

ইউরোপিয়ান সুপারলিগের প্রতি নিজেদের সমর্থন উঠিয়ে নেয়া ৯ ক্লাব ইউয়েফার শাস্তি এবং জরিমানা মেনে নিয়েছে এবং এখনো সমর্থন দেয়া তিন ক্লাব বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্তাসের ওপর ইউয়েফার আনা শাস্তি আপাতত স্থগিত করেছে স্পেনের একটি কোর্ট। সেই থেকে সুপারলিগের বিষয়টি ইউরোপিয়ান কোর্ট অফ জাস্টিসে ঝুলে রয়েছে সমাধানের অপেক্ষায়। এমতাবস্থায় দেড় ঘন্টার রেডিও সাক্ষাতকারে পেরেজ বলেন, “ আমরা যা অর্জন করেছি তাতে আমাদের জয় দেখছি” তিনি আরও বলেন, “ ইংলিশ ক্লাবগুলিকে জোর করা হয়েছে, তারা (ক্লাবগুলি) ইউয়েফার প্রস্তাব মেনে নিয়েছে যা তাদের মেনে নেয়া ঠিক হয়নি কেননা তারা সুপারলিগের কাছে প্রতিশ্রুতিবদ্ধ” পেরেজ আরও যোগ করেন, “সুপারলিগের চুক্তি থেকে কেউ বের হয়ে যেতে পারবেনা, এর প্রক্রিয়া চলমান রয়েছে। আমরা আদালতে গেছিলাম এবং বিচারকের রায়ে ইউয়েফা ক্লাব এবং ক্লাবের সাথে জড়িত কাউকেই সুপারলিগের বিষয়ে শাস্তি দিতে পারবেনা। ইউইয়েফার শাস্তি স্থগিত রয়েছে এবং এ বিষয়ে ইউরোপিয়ান কোর্ট অফ জাস্টিস সিদ্ধান্ত নিবে” ইউরোপিয়ান সুপারলিগের পরিকল্পনাকে সমর্থন জানিয়ে পেরেজ বলেন, “ রোমা-সাম্পদোরিয়া ম্যাচের চেয়ে ম্যানচেস্টার ইউনাইটেড-পিএসজি ম্যাচের প্রতি মানুষের আগ্রহ বেশি, তাই সুপারলিগ ফুটবলের প্রতি মানুষের আগ্রহ হারানো রোধে আয়োজিত একটি টুর্নামেন্ট”

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

দীর্ঘ ৯০ মিনিটের সাক্ষাৎকারে পেরেজ রিয়াল মাদ্রিদ, রামোস, জিদানদের নিয়েও কথা বলেন। জিদানের মাদ্রিদ ছাড়ার ব্যাপারে তিনি বলেন, “ তার ছেড়ে যাওয়া আমাকে অবাক করেনি, আমি তাকে পুরো বেলা বোঝানোর চেষ্টা করেও আটকাতে পারিনি” জিদানের খোলা চিটি সম্পর্কে রিয়াল প্রেসিডেন্ট বলেন, “ আমি ওটা (চিঠি) পড়িনি, শুনেছি তাতে ভালো কিছু নেই। আমি নিশ্চিত চিঠিটা জিদান লিখেনি, তার হয়ে কেউ লিখে দিয়েছে” রামোসের ক্লাব ছাড়ার ব্যাপারে বেশি কিছু বলতে চাননি পেরেজ। তিনি বলেন, “রামোস আমার ছেলের মতো, আমি ওকে ভালোবাসি। তার ক্লাব ছাড়ার ব্যাপারে আমি আমার বক্তব্য দিতে চাইনা; শুধু বলবো ক্লাব তাকে নতুন চুক্তি প্রস্তাব করেছিলো যাতে সময়ের উল্লেখ ছিল”

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

রিয়াল মাদ্রিদের নতুন সাইনিং নিয়ে জানতে চাইলে ফুটবল দুনিয়ার শক্তিধর এই ব্যক্তি বলেন, “ মাদ্রিদ সবসময় সেরাদের চায়। তবে, মাদ্রিদের বাইরের কাউকে নিয়ে আমি কথা বলতে চাইনা কেননা এটি অসম্মানের” “রিয়ালের সমর্থকেরা আমাকে বিশ্বাস করে” রিয়াল সমর্থকদের তার ওপর থাকা অগাধ ভরসার কথা বলে পেরেজ তার সাক্ষাৎকার শেষ করেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img