১৪ জুন ২০২৪, শুক্রবার

ইউরোর পর ফুটবলকে বিদায় জানাবেন ক্রুস

- Advertisement -

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী মিডফিল্ডার টনি ক্রুস। আসন্ন ইউরোর পরেই বুটজোড়া তুলে রাখবেন তিনি।

ক্রুসের অবসরের ঘোষণা জার্মানি ও রিয়াল মাদ্রিদের সমর্থকদের জন্য কষ্টের। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, রিয়ালের সাথে চুক্তির মেয়াদ বাড়াবেন তিনি। তবে ক্রুস ফুটবলকেই জানালেন বিদায়। চলমান মৌসুমে রিয়ালের হয়ে দুর্দান্ত খেলেছেন ক্রুস।

অবসরের সময় রিয়ালের অবদান ভুলে যাননি ক্রুস। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে নিজেকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন তিনি। প্রায় ১০ বছর পর রিয়াল ছাড়ার সময় ক্লাবকে বিশেষ ধন্যবাদ দিতে ভুল করেননি ক্রুস।

অবসরের ঘোষণায় ক্রুস বলেন, “জুলাই ১৭, ২০১৪- রিয়াল মাদ্রিদে আমাকে পরিচয় করিয়ে দেওয়ার দিনটি আমার জীবন বদলে দিয়েছে। ফুটবলার হিসেবে তো বটেই, বিশেষ করে মানুষ হিসেবে। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে নতুন অধ্যায়ের শুরু ছিল এটি। ১০ বছর পর সেই অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। সেই বিশাল সফল সময়টি আমি কখনো ভুলব না। আমি প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে খোলা মনে স্বাগত জানিয়েছিল এবং আমার ওপর আস্থা রেখেছি। তবে বিশেষ করে ধন্যবাদ জানাতে চাই প্রিয় মাদ্রিদিস্তাদের যারা প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত আমাকে স্নেহ ও ভালোবাসা দিয়েছে”

অবসরের ঘোষণা দিলেন ক্রুস

ক্রুস আরও বলেন, “একইসঙ্গে এই সিদ্ধান্তের অর্থ হলো, ইউরো চ্যাম্পিয়নশিপের পর ফুটবলার হিসেবে আমার ক্যারিয়ার শেষ হবে। আমি সবসময়ই বলেছি, রিয়াল মাদ্রিদই হবে আমার শেষ ক্লাব। সিদ্ধান্তের জন্য সঠিক সময় খুঁজে ও বেছে নেওয়ায় আমি খুশি ও গর্বিত। সবসময় আমার লক্ষ্য ছিল, পারফরম্যান্সের চূড়ায় থেকে ক্যারিয়ার শেষ করা। এখন থেকে কেবল একটিই লক্ষ্য, চলো ১৫ তম চ্যাম্পিয়নস লিগের জন্য লড়ি। আলা মাদ্রিদ ওয়াই নাদা মাস”

এর আগে একবার ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিয়েছিলেন ক্রুস। ইউরোর দল দিয়ে অবসর ভেঙ্গে জাতীয় দলে ফেরেন তিনি। ইউরোতেই শেষ হতে যাচ্ছে ক্রুসের ফুটবল অধ্যায়।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img