২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ইউরোসেরা গোল করলেন শিক

- Advertisement -

ইউয়েফা ইউরো ২০২০ এর টুর্নামেন্টসেরা গোল করলেন চেক রিপাবলিক স্ট্রাইকার প্যাট্রিক শিক। স্কটল্যান্ডের বিপক্ষে মাঝমাঠ থেকে তার ওই গোলটিই নির্বাচিত হয়েছে সেরা গোল হিসেবে।

১৪ জুলাই, ইউয়েফা ইউরোর এবারের আসরের প্রথমদিনে স্কটল্যান্ডের বিপক্ষে প্রায় পঞ্চাশ গজ দূর থেকে স্কটিশ গোলরক্ষকের মাথার উপর দিয়ে গোল করেন প্যাট্রিক শিক। আর টুর্নামেন্ট শেষ হওয়ার একদিনের মাথায় সেরা গোলের পুরস্কার জিতলেন বেয়ার লেভারকুসেন তারকা। সেরা গোল বাছাইয়ে ভোট দিয়েছেন প্রায় ৮লক্ষ ভক্ত।

শীর্ষ দশে শিকের সঙ্গে আছেন পল পগবা, লরেঞ্জ ইনসিনিয়া, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং কেভিন ডি ব্রুইনার মতো তারকারা। এই লিস্টে ইউরো চ্যাম্পিয়ন ইতালির আছেন দুজন। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ডান পাঁয়ের দুর্দান্ত ‘কার্ল’ শটে লরেঞ্জ ইনসিনিয়ার গোল আছে চারে।

সেমি-ফাইনালে ফেদ্রিকো কিয়েসার ডি-বক্সের ভেতরে ডান পাঁয়ের কার্ল আবার আছে দশ নম্বরে। সেই ম্যাচেই স্পেনের হয়ে সমতায় ফেরানো কিয়েসার ক্লাব সতীর্থ আলভারো মোরাতার গোল আছে সাত নম্বরে। তাদের আরেক ক্লাব সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোর হাঙ্গেরির বিপক্ষে করা ‘সলো’ গোল আবার আছে ছয় নম্বরে।

সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ডি-বক্সের বাইরে থেকে ডান পাঁয়ের কোনাকুনি শটে গোল করেন ফ্রান্সের পল পগবা। তার গোল আছে দুই নম্বরে। তিন নম্বরে স্কটল্যান্ডের বিপক্ষে ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচের গোল। বর্তমান বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনার ডেনমার্কের বিপক্ষে জয়সূচক গোলটি আবার আছে পাঁচ নম্বরে।

তালিকার বাকি দুই ইংল্যান্ডের বিপক্ষে সেমি-ফাইনালে মাইকেল ডামসগার্ডের ফ্রি-কিক গোল, তালিকায় যেটার অবস্থান ৮ নম্বরে। যেটা কিনা এবারের ইউরোর একমাত্র ফ্রি-কিক গোল। এর পরের অবস্থান ইউক্রেনের আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img