১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

ইউরো ফাইনালে বর্নবৈষম্যমূলক মন্তব্য করায় এগারজন আটক

- Advertisement -

ইউয়েফা ইউরো ২০২০ এর ফাইনালে ওয়েম্বলিতে ইতালির কাছে হারে ইংল্যান্ড। সে ম্যাচে হারের পর দর্শকদের দুয়ো এবং বর্নবৈষম্যমূলক মন্তব্যের শিকার হন মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা এবং জ্যাদন সানচো। সেই ফাইনালের পর অনলাইনে বর্নবাদমূলক মন্তব্য করায় ১১জনকে আটক করেছে ইংল্যান্ড পুলিশ।

পেনাল্টি মিস করার পর রাশফোর্ড

ইউরো ফাইনালে নির্ধারিত সময় শেষে ১-১ গোলে ড্র হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। তখন পর্যন্ত জয়ের কাছেই ছিল ইংল্যান্ড। তবে শেষ তিনটি পেনাল্টির সবগুলোই মিস করে হেরে বসে ইংলিশরা। সেই পেনাল্টিগুলো মিস করেন মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা এবং জ্যাদন সানচো। এরপরই তাদের বিরুদ্ধে অনলাইন-অফলাইনে শুরু হয় বর্ণবৈষম্যমূলক মন্তব্য।

পেনাল্টি মিস করেন সাকা, সানচো এবং রাশফোর্ড

তদন্ত কমিটি জানিয়েছে তারা প্রায় ৬০০ অভিযোগ পেয়েছে খেলোয়াড়, ক্লাব এবং বিভিন্ন সংস্থা থেকে। তারপর তারা সেটা খতিয়ে দেখে পুলিশের কাছে হস্তান্তর করেছে। যোগাযোগ মাধ্যমের দুর্নীতি ২০০৩ এর ১২৭ নং ধারা অনুযায়ী ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আটক হওয়া ব্যাক্তিদের বয়স ১৮ থেকে ৬৩ এর মধ্যে। এর মধ্যে তিনজন লন্ডনের, দুজন ডরসেট এবং ক্রাইস্টচার্চের এবং একজন করে ম্যানচেস্টার, চেশায়ার,উস্টার, কেন্ট, রিডিং এবং স্রেসবারির।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img