২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ইকুয়েডরকে হারিয়ে কোপার সেমিতে কলম্বিয়াকে পেলো আর্জেন্টিনা

- Advertisement -

অনবদ্য মেসিতে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ৩ গোলেই ছিল মেসির অবদান। মেসি দুইটি গোল করিয়েছেন আর অন্তিম মূহুর্তে ফ্রি-কিক থেকে করেছেন ম্যাচের শেষ গোল।

কোপা আমেরিকায় সেমিফাইনাল নিশ্চিত করতে রবিবার মাঠে নামে আর্জেন্টিনা ও ইকুয়েডর। খেলার প্রথম হাফেই আর্জেন্টিনা ইকুয়েডরের গোলমুখে মোট শট করে পাঁচটা, যার শুরুটা হয় দ্বিতীয় মিনিটে। দ্বিতীয় মিনিটেই ইন্টার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের শট ফিরিয়ে দেন হার্মান গালিন্দেজ।

 

খেলার দ্বিতীয় মিনিটেই শুরু হওয়া গোল মিসের মহড়া বজায় থাকে আরও আধা ঘন্টার বেশি। এ সময়ে আর্জেন্টিনা একের পর পর সুযোগ তৈরি করেও গোল করতে পারেনি। অধিনায়ক লায়নেল মেসি নিজেই শুধু গোলকিপার একা পেয়েও গোল করতে ব্যর্থ হন।অবশ্য এর প্রায় মিনিট পনেরো পর মেসির অ্যাসিস্টেই এগিয়ে যায় আর্জেন্টিনা। মেসির চমৎকার থ্রু বলে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম গোল করেন আকাশি-সাদাদের মিডফিল্ডার রদ্রিগো দে-পল।

ইকুয়েডরের সামনেও গোলের সুযোগ এসেছিল প্রথমার্ধে,কিন্তু ফাইনাল থার্ডে ফিনিশিংয়ের অভাবে গোল পায়নি ইকুয়েডর। দে-পলের একমাত্র গোলেই  প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধে প্রথমার্ধের প্রায় বিপরীত চিত্রই দেখা যায়। ৪৫-৭৫ মিনিট প্রায় প্রভাব বিস্তার করে ইকুয়েডর। একের পর এক অ্যাটাকে ত্রাহী ত্রাহী অবস্থা হয় আর্জেন্টিনার। ইকুয়েয়ডর ১০ কর্নার আদায় করে নিলেও কাজের কাজটা করতে পারেনি।

শেষ ১৫ মিনিটে খেলায় ফেরে আলবিসেলেস্তারা। আর তাতেই পায় দুই গোল। প্রথমটার মতো দ্বিতীয় গোলের অ্যাসিস্টেও ছিলেন মেসি। মেসির বাড়ানো বল থেকে ৮৫ মিনিটে লাউতারো মার্টিনেজ স্কোরলাইন ২-০ করেন।

খেলা শেষ হওয়ার মিনিট দুই আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইকুয়েডর সেন্টার-ব্যাক পিয়েরে হিনক্যাপি। ওই লাল কার্ডে বক্সের ধারে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা, তাতেই ফ্রি-কিক থেকে এবারের কোপায় একমাত্র খেলোয়াড় হিসেবে দ্বিতীয় গোল করেন মেসি। পুরো ম্যাচে আক্রমণ করেও তাই ৩-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে ইকুয়েডর।

দিনের অন্য ম্যাচে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে-কলম্বিয়ার মধ্যে জিতেছে কলম্বিয়া। টাইব্রেকারে তারা উরুগুয়েকে হারায় ৪-২ গোলে। সেমিফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img