NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা রোনালদো!

- Advertisement -

পেলেকে ছাড়িয়ে অপেক্ষায় ছিলেন সর্বোচ্চ গোলাদাতা হিসেবে নাম উঠানোর। অপেক্ষা শেষ হয়েছে। হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। বলা হচ্ছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর কথা। ৭৫৯ গোল করে এখন অস্ট্রেয়া ও চেক স্ট্রাইকার ইয়োসেপ বিকানের রেকর্ডে ভাগ বসিয়েছেন। ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের গোলসংখ্যা ৭৫৭।

ইতিহাসে রোনালদোর সেরা হওয়ার দিনে জয় পেয়েছে তাঁর ক্লাব জুভেন্টাস। ইতালিয়ান সিরি’আ লিগে সাস্সুয়োলোকে ৩-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের চারটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। বল দখলে রেখেও প্রথমার্ধে গোল আদায়ে ব্যর্থ হয় জুভরা। উল্টো বিরতির আগে জুভেন্টাসকে চিন্তায় ফেলে পাওলো দিবালার চোট।

বিরতির পর অবশ্য সাস্সুয়োলোকেও বিপদে পড়তে হয়। ফাউল করে লাল কার্ড দেখেন পেদ্রো ওবিয়াং। বাকিটা সময় দশ জনের দল নিয়ে খেলতে হয় সাস্সুয়োলোকে। সেই সুযোগটা কাজে লাগায় জুভেন্টাস। দানিলোর গোলে ৫০ মিনিটে লিড নেয় তাঁরা। যদিও এই লিডের স্থায়িত্ব ছিল মাত্র ৮ মিনিট। সাসসুয়োলোকে সমতায় ফেরান গ্রেগরি ডেফ্রেল।

সমতায় এগিয়ে যাওয়া ম্যাচটাতে সব হিসেব পাল্টে যায় শেষ দশ মিনিটে। ৮২ মিনিটে অ্যারন রামসি স্কোরলাইনকে নেন ২-১ ব্যবধানে। আর ক্রিশ্চিয়ানো রোনালদো ইতিহাসে নাম উঠান ম্যাচে যোগ করা সময়ে।

১৬ ম্যাচে ৯ জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকার চারে উঠেছে জুভেন্টাস। এক ম্যাচ বেশি খেলে ২৯ পয়েন্ট নিয়ে সাতে সাস্সুয়োলো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img