২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ইনজুরিতে ব্রডের সিরিজ শেষ

- Advertisement -

ডান পায়ের মাংসপেশিতে চোটের কারনে ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। তার বদলে ল্যাঙ্কাশায়ার পেসার শাকিব মাহমুদকে দলে ডেকেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এদিকে হ্যামস্ট্রিং ইনজুরির কারনে দ্বিতীয় টেস্টের ভারতীয় দল থেকে ছিটকে গেছেন পেসার শার্দুল ঠাকুর। ইনজুরি শঙ্কায় দ্বিতীয় টেস্ট মিস করতে পারেন জেমস অ্যান্ডারসনও।

ব্রড-এন্ডারসন আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েছেন ১৬৭৫ উইকেট

মঙ্গলবার দ্বিতীয় টেস্টকে সামনে রেখে অনুশীলন করছিল ইংল্যান্ড। ওয়ার্ম আপের সময় ডান পায়ের মাংসপেশিতে চোট পান পেসার স্টুয়ার্ট ব্রড। প্রথমে ধারনা করা হয়েছিল চোটের কারনে লর্ডসে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন না ব্রড। তবে বুধবার লন্ডনে ব্রডের এমআরআই করানো হয়। তারপর জানা যায় এই সিরিজেই আর মাঠে নামতে পারছেন না এই ডানহাতি পেসার। তার জায়গায় দলে ডাক পেয়েছেন ল্যাঙ্কাশায়ার পেসার শাকিব মাহমুদ।

নতুন বলে ব্রডের বোলিং পার্টনার জেমস অ্যান্ডারসনেরও দ্বিতীয় টেস্টে খেলা নিয়ে আছে সংশয়। উরুর চোটের কারনে লর্ডস টেস্টে তার খেলা নিয়ে সন্দেহ উঁকি দিচ্ছে। ব্রড-অ্যান্ডারসন দুজনই যদি পরের টেস্টে খেলতে না পারেন তাহলে ২০১৬ সালের পর এই প্রথম দুজনের কাউকে ছাড়াই মাঠে নামবে ইংল্যান্ড। দুজনে মিলে  আন্তর্জাতিক  ক্রিকেটে নিয়েছেন ১৬৭৫ উইকেট, লর্ডসে তারা মাঠে নামতে না পারলে ২০১২ সালের পর ঘরের মাঠে দুজনের কাউকে ছাড়াই নামতে হবে ইংলিশদের।

ব্রড-এন্ডারসনের কাঁধে চড়েই টেস্টে সফলতা পায় ইংল্যান্ড

এমনিতে জো রুটের দলে ইনজুরির বাহার, বিশেষ করে সেই তালিকায় আছেন পেসাররা। ইতোমধ্যেই সিরিজ থেকে ছিটকে গেছেন ওলে স্টোন্স, বেন স্টোকস এবং জোফ্রে আর্চার। এবার সেই তালিকায় যুক্ত হলেন ব্রড। গোড়ালির ইনজুরির কারনে প্রথম দুই টেস্ট থেকে আগেই ছিটকে গেছেন ক্রিস ওকস। ইনজুরির মিছিল আছে ভারতীয় শিবিরেও।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ইনজুরিতে পড়েছিলেন শুভমন গিল। ফলে সিরিজ শুরুর আগেই ছিটকে গিয়েছিলেন। এরপর সেই তালিকায় যুক্ত হন আভেষ খান এবং ওয়াশিংটন সুন্দর। প্রথম টেস্টের আগের দিন ইনজুরিতে পড়ে ছিটকে যান মায়াংক আগারওয়াল, দ্বিতীয় টেস্টের দলেও নেই এই ওপেনার। এবার ইনজুরিতে পড়লেন শার্দুল ঠাকুর।

হ্যামস্ট্রিং ইনজুরির কারনে ছিটকে গেছেন শার্দুল ঠাকুর

২৯ বছর বয়সী পেসারে বাঁ হ্যামস্ট্রিংয়ের চোট ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলিকে অন্তত একটি পরিবর্তন করতে বাধ্য করেছে। ট্রেন্টব্রিজের প্রথম টেস্টে ৭৮ রানে ৪ উইকেট নিয়েছিলেন ঠাকুর। কোহলি আশাবাদী হেডিংলির তৃতীয় টেস্টেই তাকে দলে পাবেন। শার্দুলের বদলে দলে জায়গা পেতে পারেন ইশান্ত শর্মা কিংবা উমেশ যাদব। তবে প্রথম টেস্টের দলে না থাকা রবিচন্দ্রন অশ্বিনও থাকতে পারেন কোহলির প্রথম পছন্দের তালিকায়।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img