৩ মার্চ ২০২৪, রবিবার

ইপিএল, লা লিগা চ্যাম্পিয়নদের বছর শেষ ড্র’য়ে!

- Advertisement -

স্প্যানিশ লা লিগায় বছরের শেষ দুই রাত যেন ড্র’য়ের। বার্সেলোনার পর পূর্ণ পয়েন্ট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। নবাগত এলচে নিজেদের মাঠে রুখে দিয়েছে স্প্যানিশ জায়ান্টদের। ১-১ গোলে বছর শেষ রিয়ালের।

এই ড্র’য়ে নগর প্রতিদ্বন্দ্বি আতলেতিকো মাদ্রিদ থেকে পয়েন্ট টেবিলে পিছনেই থাকতে হলো জিদান শিষ্যদের। ৩৩ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ তালিকার দ্বিতীয় স্থানে। আর ৩৫ পয়েন্ট নিয়ে আতলেতিকো শীর্ষে।

ফেভারিটদের মতোই মাঠে আধিপত্য ছিল রিয়ালের। লিড নিতে সময় নেয় তারা মাত্র ২০ মিনিট। আসেনসিওর লম্বা শট ক্রসবারে লেগে ফিরে আসে। আর লুকা মদ্রিচের ফিরতি হেডে বল খুঁজে নেয় জাল। চোট কাটিয়ে ফেরা ক্রোয়াট মিডফিল্ডারের লিগে তৃতীয় গোল।

প্রথমার্ধ পর্যন্ত এই লিড ধরে রাখে রিয়াল। কিন্তু বিরতির পর সমতায় ফিরে স্বাগতিকরা। ৫২ মিনিটে কারভাহালের ফাউলে পেনাল্টি পায় এলচে। স্পট কিকে স্কোরলাইন ১-১ করেন ফিদেল। গোল দিয়ে স্বাগতিকরা রক্ষণাত্মক ফুটবল খেলে। আর ছন্দ হারিয়ে রিয়াল ব্যর্থ হয় গোল দিতে। ফলে পয়েন্ট ভাগাভাগি এলচের সাথে। সবমিলে টানা ৬ জয়ের পর পয়েন্ট হারাল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। অন্য ম্যাচে গেতাফেকে ১-০ গোলে হারিয়ে শীর্ষস্থান দখলে রেখেছে আতলেতিকো মাদ্রিদ।

লা লিগা থেকে ইপিএল, সেখানেও জয় নেই। স্প্যানিশ লিগে গোল হয়েছে, ইংলিশ চ্যাম্পিয়নরা গোলশূণ্য থেকেছে। নিউক্যাসল ইউনাইটেডের সাথে পয়েন্ট ভাগাভাগি করেছে অলরেডরা।

অ্যানফিল্ড থেকে প্রতিপক্ষের মাঠে গিয়েও ভাগ্য বদলালোনা ইয়ুর্গেন ক্লপের। টানা দুই ম্যাচ ড্র। আগের ম্যাচে নিজেদের মাঠে হোঁচট খায় ব্রমউইচের বিপক্ষে। ১-১ গোল ছিল ওই ম্যাচে। কিন্তু এবারতো আরো শোচনীয় অবস্থা। ম্যাচে বল দখল, আধিপত্য সবকিছুতেই এগিয়ে লিভারপুল। কিন্তু ফলাফল গোলশূণ্য।

১৬ ম্যাচে নয় জয় ও ছয় ড্র’য়ে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ১৯ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে নিউক্যাসল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img