১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

ইসিএর সদস্যপদ নবায়ন করেনি বার্সা-রিয়াল-জুভেন্তাস 

- Advertisement -

ইউরোপিয়ান সুপার লিগে (ইএসএল) অংশ নিতে চাওয়া ১২টি ক্লাবের ৯টি ক্লাবকেই ইউরোপিয়ান ক্লাব এসোসিয়েশনের (ইসিএ) সদস্যপদ ফিরিয়ে দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ইউয়েফা। বাকি তিনদল দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার সঙ্গে জুভেন্তাস এখনো সদস্যপদ নবায়ন করেনি।

গত মৌসুমের শেষদিকে ফুটবল বিশ্ব উত্তাল হয়েছিল ইউরোপিয়ান সুপার লিগ (ইএসএল) বিতর্কে। চলতি বছরের এপ্রিলে ইএসএল শুরু করার ঘোষনা আসে, তবে সফলতার মুখ দেখেনি। ইউরোপের সেরা ১২ ক্লাবের সঙ্গে আরো ৮টি ক্লাবকে নিয়ে নতুন এক টুর্নামেন্ট আয়োজনের ঘোষনা দিয়েছিল ইএসএল কর্তৃপক্ষ।

শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা ছয় ক্লাব ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসি, আর্সেনাল এবং টটেনহ্যাম ইএসএলে যোগ দেওয়ার জন্য চুক্তি স্বাক্ষর করে। তবে ভক্ত-সমর্থক এবং পৃষ্ঠপোষকদের বিরোধীতায় অফিসিয়াল ঘোষনা দেওয়ার ৪৮ ঘন্টার মধ্যে নাম প্রত্যাহার করে নেয় ক্লাবগুলো।

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্তাস এখনো ইএসএল আয়োজনের ব্যাপারে আশাবাদী। তারা এখনও ইসিএর সদস্যপদ নবায়ন করেনি। অর্থাৎ তারা এখনো টুর্নামেন্ট আয়োজন করার ব্যাপারে আশাবাদী। বাকি নয় ক্লাব ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসি, আর্সেনাল, এসি মিলান, ইন্টার মিলান, আতলেতিকো মাদ্রিদ এবং টটেনহ্যাম।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img