NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

উন্নত জীবনের খোঁজে আমেরিকায় উমর আকমল!

- Advertisement -

ক্যারিয়ারের পড়ন্ত বেলায় উন্নত জীবন এবং ভালো ক্যারিয়ারের সন্ধানে পাকিস্তান ছেড়ে আমেরিকায় পাড়ি জমালেন পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল। শুক্রবার ভোরে টুইটারে তিনি নিজেই জানিয়েছেন এই খবর।

পাকিস্তানের সবচেয়ে প্রতিভাবান ব্যাটারদের একজন ধরা হতো উমর আকমলকে। কিন্তু নানা কারনেই নিজের ক্যারিয়ার নিজেই নষ্ট করেছেন এই ব্যাটার। সর্বশেষ দুই হাজার বিশ সালের এপ্রিলে ফিক্সিংয়ের তথ্য গোপন করায় তিন বছর নিষিদ্ধ হয়েছিলেন আকমল। পরে পিসিবির কাছে আপিল করে তিন বছরের ব্যান হয়েছিল দেড় বছর। তাতেও শান্ত হননি উমর, আন্তর্জাতিক আদালতে গিয়ে দেড় বছরের ব্যানকে নামিয়ে এনেছিলেনব এক বছরে। অবশ্য ঠিকই সড়ে ৪২ লক্ষ পাকিস্তানি রুপি জরিমানা হয়েছিল উমর আকমলের।

ব্যান উঠাতে আন্তর্জাতিক আদালতে গেছিলেন উমর আকমল
ব্যান উঠাতে আন্তর্জাতিক আদালতে গেছিলেন উমর আকমল

ব্যান থেকে ফিরে ব্যাট হাতে সময় ভালো যায়নি উমর আকমলের। সেন্ট্রাল পাঞ্জাবের দ্বিতীয় একাদশের হয়ে ৫টি টি-টোয়েন্টি খেলে আকমল করেছিলেন ৬৬ রান। এরপরই আমেরিকা উড়াল দিলেন উমর আকমল। পাকিস্তানি সংবাদমাধ্যম জানাচ্ছে আমেরিকায় গিয়ে ক্রিকেটে ক্যারিয়ার গড়ার চেষ্টা করবেন উমর আকমল। সাথে সাথে জানা গেছে কায়েদে আজম ট্রফির জন্য সেন্ট্রাল পাঞ্জাবের স্কোয়াডে ডাক পেলে দেশে ফিরে আসবেন উমর আকমল। তবে, বয়স এবং ফর্ম বেবেচনায় সে সম্ভাবনা অত্যন্ত ক্ষীন।

উমর আকমলের আগে আরেক সাবেক পাকিস্তানি ব্যাটার সামি আসলাম ক্রিকেটে ক্যারিয়ার গড়তে আমেরিকায় পাড়ি জমিয়েছিলেন। কিছুদিন আগে ভারতীয় ব্যাটার উন্মুক্ত চাঁদও বেছে নিয়েছেন একই পথ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img