২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার

উস্টারশায়ারে ম্যাথু ওয়েড

- Advertisement -

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া এখন বাংলাদেশে। অজিদের দলে নেই বেশকিছু প্রথম সারির ক্রিকেটার। তাই তুলনামূলক খর্ব শক্তির দল নিয়ে বাংলাদেশে এসেছে ক্যাঙ্গারুরা। সেই দলের নেতৃত্বের দায়িত্ব সামলাবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। মঙ্গলবার সন্ধ্যা  ছয়টায় মিরপুরে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুদল। এর আগেই একটা সুসংবাদ পেলেন অজি দলপতি। ২০২২ মৌসুমের তিন ফরম্যাটেই ওয়েডের সঙ্গে চুক্তি করেছে কাউন্টি দল উস্টারশায়ার।

বাংলাদেশের বিপক্ষে অজিদের অধিনায়ক ম্যাথু ওয়েড

৩৩ বছর বয়সী ওয়েড অস্ট্রেলিয়ার নিয়মিত মুখ। অজিদের জার্সিতে তিন ফরম্যাট মিলে খেলে ফেলেছেন প্রায় ১৭০ ম্যাচ। ২০১১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পাঁ রাখা ওয়েড অজিদের হয়ে ৩৬ টেস্ট, ৯৭ ওয়ানডের পাশাপাশি খেলেছেন ৪৩টি টি-টোয়েন্টি। ওয়েডের অন্তর্ভুক্তি উস্টারশায়ারের ব্যাটিং অর্ডারের শক্তি বাড়াবে। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার ওয়েড। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪০.৮২ গড়ে করেছেন ৮,৪৯২। লিস্ট এ ক্রিকেটে ৪,৬৭৫ রানের সঙ্গে ১৩৭.৬১ স্ট্রাইক রেটে টি-টোয়েন্টিতে তার সংগ্রহ ২৯০১ রান।

অধিনায়কত্বের রাস্তায়ও মসৃণ পথচলা ওয়েডের। ভারতের বিপক্ষে আচমকা জাতীয় দলের অধিনায়কত্ব পেয়েছিলেন ওয়েড। এছাড়া শেফিল্ড শিল্ডে দুবার অধিনায়কত্ব করেছেন ওয়েড। উস্টারশায়ারের সঙ্গে চুক্তি করায় রোমাঞ্চিত ওয়েড।

“নতুন মৌসুমে দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য আমি অপেক্ষা করে আছি। যত দ্রুত সম্ভব আমি উস্টারশায়ারে যোগ দিতে চাই”-উস্টারশায়ারে যোগ দেওয়া প্রসঙ্গে ওয়েড।

উস্টারশায়ারের ঘরের মাঠে ২০১৯ অ্যাশেজে খেলেছিলেন ওয়েড

উস্টারশায়ারের মাঠ নিউ রোডে খেলার অভিজ্ঞতা আছে ওয়েডের। ২০১৯ সালে অ্যাশেজে এখানে খেলেছিলেন ওয়েড। এখানে খেলার জন্য মুখিয়ে আছেন ওয়েড।

“নিউ রোড পৃথিবীর ঐতিহাসিক মাঠগুলোর একটি, ২০১৯ অ্যাশেজে এখানে খেলেছিলাম। আরেকবার এখানে মাঠে নামতে আমার অপেক্ষা ফুরোচ্ছে না”

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সিরিজ শেষ হওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর অজিদের সিরিজ নেই। তাই মাঝের সময়টা কাউন্টিতে খেলে অনুশীলনটা ভালোই সেরে নিতে পারবেন ম্যাথু ওয়েড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img