NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

এইচপির হাসান মুরাদের ৫ উইকেট; প্রথম দিন শেষে বিপদে ‘এ’ দল

- Advertisement -

চট্টগ্রামে বাংলাদেশ ‘এ’ দল ও হাইপারফরম্যান্স (এইচপি) দলের দ্বিতীয় চারদিনের ম্যাচের প্রথমদিন শেষে ভালো অবস্থানে রয়েছে হাইপারফরম্যান্স দল। এইচপি দলের বাঁহাতি স্পিনার হাসান মুরাদের ৫ উইকেট শিকারে ৯ উইকেট খুইয়ে ২২৩ রান সংগ্রহ করেছে ‘এ’ দল। শান্ত ও মুমিনুল হক পেয়েছেন বড় রান।

Shanto, Mominul put on record stand as Bangladesh continue domination
শান্ত-মমিনুল পেয়েছেন বড় রান

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার (আজ) সকালে টসে হেরে ব্যাটিং করতে নেমে দুজন ওপেনারের উইকেটও দ্রুত হারায় ‘এ’ দল। সাইফ হাসান ২ রান ও সাদমান ইসলাম ৫ রান করে পেসার সুমন খানের শিকার হন। এরপর নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক দিতে শুরু করেন পাল্টা জবাব। তৃতীয় উইকেট জুটিতে ৮৮ রান যোগ করেন দুজন। ৮৫ বলে ৬২ রান করে মুমিনুল ফিরে গেলেও চালিয়ে যান শান্ত। তবে তাঁকে যোগ্য সঙ্গ দিতে পারেননি মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী বা ইরফান শুক্কুর; বলা চলে দিতে দেননি স্পিনার হাসান মুরাদ। ‘এ’ দলের স্কোর ৯৯/৪ থেকে ১১৬/৭ বানিয়ে দেয় হাসান মুরাদের দুর্দান্ত বোলিং স্পেল।

‘এ’ দল বনাম এইচপি দলের ২য় চারদিনের ম্যাচের স্কোরশিট

৭ম উইকেট থেকে আবারো শুরু হয় এ দলের প্রতিরোধের গল্প। ৬৫ রানের জুটি গড়েন শান্ত ও অফস্পিনার নাঈম হাসান। ২০৮ বলে ৭২ রানের ধৈর্য্যশীল ইনিংস খেলে শাহাদাত হোসেন দিপুর বলে আউট হন শান্ত। পরের ওভারেই হাসান মুরাদ আবারো হানেন আঘাত; নাঈম হাসান ১০১ বলে ৩২ করে হন এলবিডাব্লিউ। এরপর শহীদুল ইসলাম ও রকিবুল হাসান মিলে এ দলকে ২০০ পার করান। ৩১ বলে ৩৬ রানের ‘ঝড়ো’ ইনিংস খেলা শহীদুলকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে মুরাদ পূরণ করেন ৫ উইকেট। দিনের খেলাও সেখানেই শেষ হয়। রকিবুল ৬* রানে রয়েছেন অপরাজিত, ২য় দিনে তার সঙ্গী হবেন পেসার খালেদ আহমেদ।

২২.১ ওভার বোলিং করে ৬ মেডেনসহ ৪৭ রান দিয়ে ৫ উইকেট পেয়েছেন হাসান মুরাদ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img