২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

এই মুহূর্তে বেনজেমাই বিশ্বসেরা ফুটবলার!

- Advertisement -

২০২১-২২ মৌসুম যেনো স্বপ্নের মতো কাটিয়েছেন রিয়াল মাদ্রিদের ফ্রেঞ্চ স্ট্রাইকার করিম বেনজেমা। গত মৌসুমে খেলেছেন ৪৬ ম্যাচ, যেখানে গোল করেছেন ৪৪টি আর করিয়েছেন ১৫ টি। দলকে জিতিয়েছেন উইয়েফা চ্যাম্পিয়নস লিগ, সর্বোচ্চ গোলের পাশাপাশি পেয়েছেন এই টুর্নামেন্টের বর্ষসেরার খেতাব। লা-লিগা শিরোপা পুনঃরুদ্ধারেও রেখেছেন বড় ভূমিকা।

এমন একটা সিজন কাটানোর পর, নতুন সিজনের প্রথম শিরোপা জয়েও অবদান রেখেছেন বেনজেমা। পেয়েছেন গোল। এমন পারফর্ম্যান্সের পর ব্যালন ডি’অরের রেসে তাই সবার চাইতে এগিয়ে থাকাটাই স্বাভাবিক। এর ব্যতিক্রম দেখেন না রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও।

“ব্যালন ডি’অর? কোনো সন্দেহ নেই। বেনজেমাই যোগ্য দাবিদার। সে বিশ্বের সেরা ফুটবলার, এটা আমি অনেক বারই বলেছি এবং আমি মনে করি আপনারাও এটা ভালো করেই জানেন।’’ 

আনচেলত্তির বিশ্বাস ব্যালন ডি’অর জিতবেন বেনজেমা

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালের মতো নকআউট স্টেজ গুলোতে পিএসজি-চেলসি-ম্যানচেস্টার সিটির মতো বড় দলগুলোকে একাই হারিয়ে দিয়েছেলন এই স্ট্রাইকার। এমন পারফর্ম্যান্সের পর ইতালিয়ান এই কোচের চোখে ফ্রেঞ্চম্যান এখন বিশ্বসেরা ফুটবলারও বটে, ‘‘বেনজেমা এই বছরের সেরা খেলোয়াড়, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। আমাদের জন্য সে সবচাইতে গুরুত্বপূর্ণ এবং দলের সবচাইতে কার্যকরী ফুটবলার। সে আমাদের অধিনায়ক এখন, সে ট্যাকটিক্যালি অনেক উন্নতি করেছে এবং শারীরিকভাবেও সে অনেক এগিয়ে।’’

 জাতীয় দল কিংবা ক্লাব, সব জায়গাতেই দুর্দান্ত ফর্মে আছেন মাদ্রিদের নাম্বার নাইন। ব্যালন ডি’অরের রেসেও আছেন ওপরের দিকে। আর সেটি পেয়ে গেলে মেসির রোনালদোদের যুগের মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে সে কীর্তি গড়ার রেকর্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img