৩ মার্চ ২০২৪, রবিবার

একই দিনে মিললো দুই দেশের মূল স্কোয়াড

- Advertisement -

অপেক্ষার অবসান,রেকর্ড হলেও হতে পারে। টেস্ট ম্যাচের আগের বিকেলে মূল স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ও শ্রীলঙ্কা।স্বাগতিকদের ১৮ জনের দল। ২১ জনের প্রাথমিক স্কোয়াড থেকে ১৫ জন বাছাই করেছে টাইগারদের নির্বাচক প্যানেল।

প্র‍্যাকটিসে অধিনায়ক মুমিনুল

তামিমের সাথে ওপেনার হিসেবে আছেন সাদমান আর সাইফ। স্কোয়াডে বাকি ছয় ব্যাটসম্যান হলেন শান্ত,মুমিনুল,মুশফিক,মিঠুন আর ইয়াসির রাব্বি।

লিটনকে টপ অর্ডারে এনে কিপার হিসেবে সোহানকে রাখার গুঞ্জন ছিলো, তা বাস্তবে রূপ নেয়নি। তবে সবশেষ সিরিজে সাত নম্বরে খেলা লিটন একধাপ প্রমোশন পেতে পারেন। কারণ,ক্যান্ডির গরম আর পাল্লেকেলে’র গ্রিন উইকেটে ছয় ব্যাটসম্যানের সাথে পাঁচ জেনুইন বোলার খেলানোর চিন্তায় টিম ম্যানেজমেন্ট।

টেস্টে নতুন মুখ শরিফুল

স্পিনার হিসেবে মিরাজ আর তাইজুল সেরা একাদশেই থাকছেন। মূল স্কোয়াডের পেস ইউনিটে সারপ্রাইজ প্যাকেজ হিসেবে এসেছেন বাহাতি শরিফুল। এছাড়া রাহী,তাসকিন ও এবাদত আছেন স্কোয়াডে। বাদ পরেছেন খালেদ,নাঈম,সোহান,শহিদুল,শুভাগত ও মুগ্ধ।


অন্যদিকে দিমুথ করুনারত্নের দলে অভিজ্ঞ ম্যাথিউজ,চান্দিমাল,লাকমাল আছেন। জায়গা হয়নি কুশাল মেন্ডিস আর কুশাল পেরেরার। ১৮ জনের দলে নতুন মুখ বাহাতি পেসার মধুশঙ্কা আর অর্থোডক্স স্পিনার জয়াভিক্রমা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img