৩ মার্চ ২০২৪, রবিবার

বড় জুটির আশায় তামিম

- Advertisement -

বাংলাদেশ টেস্ট ক্রিকেটে যতোই দুর্বল হোক, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ টেস্ট শুরুর আগে অন্তত সবাই ভেবেছিল, আধিপত্য বিস্তার করবে স্বাগতিকরাই। তবে চট্টগ্রাম টেস্ট হারের পর পাল্টে গেছে প্রেক্ষাপট। দ্বিতীয় টেস্টেও এখন পর্যন্ত এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। তবে বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল এখনও দেখছেন টেস্ট জয়ের আশা।

দ্বিতীয় দিনশেষে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তামিম ইকবাল, নিজেদের ভুল স্বীকার করেছেন অকপটে। এটাও জানিয়েছেন, এখনও সব শেষ হয়ে যায়নি।

‘উইকেট অসম্ভব ভালো ছিল, আমরা যখন ব্যাটিংয়ে নামি তখনও উইকেট ভালো ছিল। আমাদের তিন-চারটা উইকেট পড়েছে। কোনোটাই যে খুব ভালো বলে পড়েছে তেমনটাও না। আজকে যদি আমাদের আর দুইটা উইকেট কম পড়ত আর এই রানটাই থাকতো তবে হয়তো আমরা ব্যাটার পজিশনে থাকতাম। কালকে যদি আমরা বড় পার্টনার্শিপ করতে পারি তবে আমরা খেলায় ফেরত আসতে পারবো।‘

প্রথম টেস্ট হারের পর মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে কথা হয়েছে অনেক। স্বাভাবিকভাবেই সেই ধারা বজায় আছে শেষ টেস্টে। তবে তামিম মনে করেন এই কাজের জন্য মুমিনুলই ঠিক মানুষ।

‘এই কাজের জন্য মুমিনুলই ঠিক মানুষ। টেস্ট ক্যাপ্টেন্সি সহজ না। ওর যে চিন্তাধারা আমার মনে হয় এই কাজের জন্য ও’ই সঠিক মানুষ। আমরাও সেটাই বিশ্বাস করি। সময়ের সাথে ও আরও শক্তশালী হবে।‘

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img