১৭ জুলাই ২০২৪, বুধবার

একশো রানও পেরোতে পারল না বাংলাদেশ

- Advertisement -

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১১৮ রানে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট। অজিদের দেয়া ২১৪ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৯৫ রানেই গুটিয়ে গেছে টিম টাইগ্রেস।

২১৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় বাংলাদেশ। প্রথম বলের দ্বিতীয় ওভারেই আউট হন ফারজানা হক। ২১ রানে দ্বিতীয় উইকেটের পতন হলে দলের হাল ধরেন সুবহানা মুস্তারি এবং অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। পাওয়ারপ্লে শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটে ৪০ রান। দুজন মিলে গড়েন ৪৯ রানের জুটি। ৩৪ বলে ১৭ রান করে সুবহানা আউট হলেও এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন দলের অধিনায়ক। তবে বাকিরা তাঁকে যোগ্য সঙ্গ দিতে পারেনি। শেষ পর্যন্ত জ্যোতি ৬৪ বলে খেলেছেন ২৭ রানের ইনিংস। তবে দলকে জেতাতে পারেননি।

শেষ পর্যন্ত ৩৬ ওভারে সব উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ৯৫ রান। অজিদের হয়ে তিন উইকেট নিয়েছেন অ্যাশলেগ গার্ডনার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামে অজি মেয়েরা। শুরুতে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২১৩ রান। প্রথমে বল করতে নেমে শুরুটা দারুণ করে বাংলাদেশ। পাওয়ারপ্লেতে ৩ উইকেট হারিয়ে অজিরা তোলে ৩০ রান।

এরপর অ্যানাবেল সাদারল্যান্ড ও আলানা কিং দলের হাল ধরেন। ফিফটির দেখা পেয়েছেন সাদারল্যান্ড, করেন ৭৬ বলে অপরাজিত ৫৮ রান। কিং অপরাজিত থাকেন ৩১ বলে ৪৬ রান করে। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে দুইশো পেরিয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের হয়ে সুলতানা খাতুন ও নাহিদা আক্তার নেন ২টি করে উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img