২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

একাদশে থাকছেন না জেনে ওয়াগনারের অবসর

- Advertisement -

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন নিল ওয়াগনার। ২৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের একাদশে সুযোগ পাবেন না জেনে এমন সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের এই পেসার।

এক সপ্তাহ আগেই ঘরের মাটিতে অজিদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজিসি)। তবে ১৪ সদস্যের দলে থাকলেও একাদশে তিনি সুযোগ পাবেন না, এমনটাই জানিয়ে দেয় দলের নির্বাচকরা। গত সপ্তাহেই নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিডের কাছ থেকেই ওয়াগনার জানতে পারেন সেরা একাদশে তাকে রাখা হবে না। সোমবার ওয়েলিংটনের বেসিং রিজার্ভে হওয়া সংবাদ সম্মেলনে অবসরের ঘোষণা দেন তিনি। সে সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন স্টিডও।

অবসর নেয়া প্রসঙ্গে নিল ওয়াগনার জানান, “আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া এত সহজ নয়। কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলটাকে এগিয়ে নেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।” 

দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া ৩৭ বছর বয়সী এই পেসার নিউজিল্যান্ডের হয়ে টেস্ট খেলেছেন ৬৪টি। ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাঁর অভিষেক হয়। এক যুগের ক্যারিয়ারে মাত্র ২৭.২৭ গড় ও ৫২.৭ স্ট্রাইকরেটে উইকেট নিয়েছেন ২৬০টি । ১০০ উইকেট নেওয়া কিউই বোলারদের মধ্যে শুধু স্যার রিচার্ড হ্যাডলিরই তাঁর চেয়ে ভালো স্ট্রাইক রেট ছিল। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাবেন নিল ওয়াগনার।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img