৭ ডিসেম্বর ২০২২, বুধবার

একাদশ নিয়ে সাহসী সিদ্ধান্ত নিয়েছে ভারত

- Advertisement -

১৮ জুন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের একদিন আগেই নিজেদের শক্তিশালী একাদশ ঘোষনা করলো ভারত। ৩ পেসার, দুই স্পিনারের একাদশে প্রথমবার একসাথে খেলবেন মোহাম্মদ শামি, রবিচন্দন আশ্বিন, রবীন্দ্র জাদেজ, জাসপ্রীত বুমরাহ এবং ইশান্ত শর্মা।

শুক্রবার ১৮জুন বাংলাদেশ সময় বিকাল ৩.৩০ এ সাউদ্যাম্পটনের রোজবোলে প্রথম ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত ও নিউজিল্যান্ড। এ ম্যাচকে সামনে রেখে কিছুদিন ধরেই মনস্তাত্তিক লড়াই টা জমেছিল বেশ। সাবেক কিউই অধিনয়ক ব্রেন্ডন ম্যাককালাম নিউজিল্যান্ড কে এগিয়ে রেখেছিলেন ফাইনাল জেতার দাবিদার হিসেবে। ভিভিএস লক্ষ্মণ সম্ভাব্য জয়ী হিসেবে নিয়েছিলেন ভারতের নাম। তবে, টসের একদিন আগেই একাদশ ঘোষনা করে মনস্তাত্তিক এই লড়াইয়ে নিজেদের এগিয়ে রাখলো টিম ইন্ডিয়া তা বলাই যায়।

ভারতের ১৫ জনের স্কোয়াড থেকে বাদ পরেছেন ঋদ্ধিমান সাহা, হনুমা বিহারি, উমেশ যাদব এবং মোহাম্মদ সিরাজ। সাউদ্যাম্পটনের পিচ এবং আবহাওয়ার কথা মাথায় রেখেও ২ স্পিনার নিয়ে মাঠে নামার সাহস দেখাবে ভারত। অভিজ্ঞদের নিয়ে সাজানো এ দলে প্রথম কোনো আইসিসি ইভেন্টের ম্যাচে মাঠে নামবেন ওপেনার শুভমান গিল।

ভারত একাদশঃ রোহিত শর্মা, শুভমান গিল, চেতশ্বর পুজারা, ভিরাট কোহলি ( অধিনায়ক ), আজিংকা রাহানে, রিশাভ পান্ত (উইকেট রক্ষক), রবীন্দ্র জাদেজা, রবীচন্দন আশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img