২১ জুলাই ২০২৪, রবিবার

এক ঢিলে তিন পাখি মারলেন তামিম!

- Advertisement -

এক ঢিলে দুই পাখি মারার কথা কতই না শোনা যায়, তামিম ইকবাল যেন এক ঢিলে তিন পাখি মারলেন! ৪৮ বলে ৬৬ রানের ‘ক্যাপ্টেন্স নক’ খেলে ফরচুন বরিশালকে জেতালেন, নিজে ম্যাচসেরা হলেন; তাতে দল প্লে অফে উঠলো এবং টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায়ও খানসাহেব উঠলেন সবার উপরে।

জাতীয় দলের হয়ে শেষবার টি-টোয়েন্টি খেলেছেন বছর চারেক আগে, তবুও টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষে তামিম হায়েস্ট রানস্কোরার; বিপিএল মানেই কেন ব্যাটার তামিমের জয়জয়কার, আরো একবার তা প্রমাণ হলো!

বিপিএল ইতিহাসের সর্বোচ্চ রানসংগ্রাহকও তামিম। তাই প্রত্যাশার একটা চাপ সবসময়ই ফরচুন বরিশাল অধিনায়কের উপর থাকে। পাশাপাশি তাঁর স্ট্রাইক রেট এবং ডটবল নিয়েও আলোচনা কম হয় না। মাঠের বাইরের সেসব আলোচনাকে পাত্তা না দিয়ে তামিম খেলেছেন তার নিজের মতো করে, দেখেশুনে। দিনশেষে সেটাই পার্থক্য গড়ে দিয়েছে…

প্রথম ১০ বলে তামিমের রান ছিল ১১, সেখানেও ৫ ডট। ২০ বলে ২৩ করেছিলেন, ৩০ বলে ৩৪। সেখান থেকে ৪০ বলে ৫২। সেখানে যদি থামতেন, লাভটা কুমিল্লারই হতো। তবে তামিম থামেননি, একজন পারফেক্ট অ্যাংকর যেমন ব্যাট করেন, তেমনই করেছেন। পরের ৮ বলে ১৪ তুলে, দলকে জয়ের কাছাকাছি নিয়ে আউট হয়েছেন ৬৬ করে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img