১৪ জুন ২০২৪, শুক্রবার

এক বছরেই হতে পারে দুই বিপিএল

- Advertisement -

এক বছরেই দুইবার মাঠে গড়াতে পারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর। একই বছরে দুই বিপিএল হওয়ার সম্ভাবনার কারণ চ্যাম্পিয়ন্স ট্রফি।

জাতীয় নির্বাচনের কারণে বিপিএলের দশম আসর শুরু হয়েছিল জানুয়ারির ১৯ তারিখ। একাদশ আসর শুরু হওয়ার সম্ভাব্য সময় ২০২৫ সালের জানুয়ারি। সাধারণত ৭ দলের বিপিএলে মোট ম্যাচ হয় ৪৪টি। পুরো টুর্নামেন্ট শেষ হতে সময় লাগে প্রায় ৪০ দিন। তবে বিপত্তিটা হয়েছে অন্যখানে, আগামী চ্যাম্পিয়ন্স লিগ শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। সেক্ষেত্রে বিপিএলের একাদশ আসর যদি জানুয়ারির ১ তারিখে শুরু হয়, শেষ হবে ১০ ফেব্রুয়ারি। ওয়ানডে ফরম্যাটের চ্যাম্পিয়ন্স লিগের জন্য প্রস্তুত হতে ক্রিকেটাররা সময় পাবে মাত্র ৫ দিন।

বিপিএলের দশম আসরের চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল

চ্যাম্পিয়ন্স লিগের জন্য প্রস্তুতি নিতে বেশ কয়েকদিন সময় লাগবে জাতীয় দলের ক্রিকেটারদের। তাই আগামী বিপিএল ২০২৪ সালের ২৫ ডিসেম্বর নির্ধারণ করতে পারে বিসিবি। জাতীয় দলের আন্তর্জাতিক সূচির সাথে সমন্বয় করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে ‘সমকাল’কে জানিয়েছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, “চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতির সময় ধরে আমরা বিপিএল স্লট ঠিক করব। এ জন্য ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে কথা বলতে হবে, তারা কবে থেকে অনুশীলন শুরু করতে চায়। আমার মনে হয় না যে স্লট দেওয়া আছে, সেখানে খুব একটা পরিবর্তন করতে হবে। এক-দুই দিন এদিক-ওদিক করতে হতে পারে”

চলতি বছরের ডিসেম্বরের শেষদিকে যদি বিপিএলের একাদশ আসর মাঠে গড়ায় তাহলে বিদেশি ক্রিকেটার আনতে আইএল টি-টোয়েন্টি, এসএ টি-টোয়েন্টি ও বিগব্যাশের সাথে পাল্লা দিতে হবে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img