১৯ জুন ২০২৪, বুধবার

এক ম্যাচেই দ্রুততম ফিফটি, সেঞ্চুরি ও সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড

- Advertisement -

এশিয়ান গেমস ক্রিকেটে মঙ্গোলিয়ার বিপক্ষে এক ম্যাচেই তিনটি রেকর্ড গড়েছে নেপাল। টি-টোয়েন্টি ক্রিকেটে যুবরাজ সিংয়ের করা দ্রুততম ফিফটির রেকর্ডটি নিজের করে নিয়েছেন দীপেন্দ্র সিং আইরি। এছাড়াও ডেভিড মিলারের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে দিয়েছেন কুশাল মাল্লা। এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ডও নিজেদের করে নিয়েছে নেপাল।

২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে ফিফটি করে এতদিন দ্রুততম ফিফটির রেকর্ডটি নিজের দখলে রেখেছিলেন যুবরাজ। নিউজিল্যান্ডের ওপেনার কলিন মুনরোর লেগেছিল আরও দুইটি বেশি বল। ১৪ বলে শ্রীলঙ্কার বিপক্ষে ফিফটি করেছিলেন তিনি। তবে সবাইকে ছাপিয়ে মাত্র ৯ বলে রেকর্ডটি নিজের করে নিলেন দীপেন্দ্র। শেষ পর্যন্ত ১০ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি।

দ্রুততম সেঞ্চুরির রেকর্ডেও এসেছে পরিবর্তন। বাংলাদেশের বিপক্ষে ৩৫ বলে শতক পূর্ণ করেছিলেন ডেভিড মিলার। রেকর্ডটি নিজের করে নিতে ১ বল কম লেগেছে কুশল মাল্লার। ৩৪ বলে মঙ্গোলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেন তিনি। শেষ পর্যন্ত ৫০ বলে ১৩৭ রান করে অপরাজিত থাকেন মাল্লার। তবে ওয়ানডে তিন ফরম্যাট মিলিয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি এবি ডি ভিলিয়ার্সের দখলে। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩১ বলে শতক করেছিলেন মারকুটে এ ব্যাটার।

শুধু ব্যক্তিগত রেকর্ড ভেঙ্গে দিয়েই ক্ষান্ত থাকেনি নেপাল। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ডটিও নিজেদের দখলে করে নিয়েছে তারা। আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের করা ২৭৮ রান এতদিন সর্বোচ্চ ছিল। নেপাল এদিন থেমেছে ৩১৪ রান করে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img