২ মার্চ ২০২৪, শনিবার

এখনো হোম কোয়ারেন্টিনে তামিম,মুশফিকরা

- Advertisement -

প্রাথমিক স্কোয়াডের অনুশীলনে শুক্রবারই যোগ দেয়ার কথা ছিলো লঙ্কা ফেরত ক্রিকেটারদের। কঠোর হোম কোয়ারেন্টিনের কারণে শনিবারেও মাঠে দেখা যায়নি তামিম,মুশফিকসহ দশ ক্রিকেটার ও কোচিং ইউনিটকে। চৌদ্দ দিনের কোয়ারেন্টিন করতে হলে ঈদের পরে ১৮ মে’র আগে প্র্যাকটিসে ফেরার সম্ভাবনা নেই ওদের। যদিও ক্রিকেট বোর্ড চেষ্টা চালাচ্ছে, শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটারদের কোয়ারেন্টিন কমানোর। শনিবার বিকেলে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন জানিয়েছেন এমনটা।

“কোভিড প্রটোকলে অন্য সাধারণ যাত্রীদের মতো ক্রিকেটার কিংবা ক্রীড়া সংশিষ্টদের একই ভাবে যেতে হয়না। বিশ্বের নানা দেশে আমরা খেলোয়াড়দের জন্য আলাদা প্রটোকল দেখে আসছি। হোম কিংবা হোটেল কোয়ারেন্টিনে একাধিক টেস্ট হচ্ছে,নেগেটিভ হলেই মাঠে ফিরছে। তামিমরা আজ করোনা টেস্ট দিয়েছে, নেগেটিভ হলে তারাও দ্রুত অনুশীলনে ফিরবে।”

ঈদের আগে রোববারই প্রাথমিক স্কোয়াডের শেষ প্র্যাকটিস। এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি শেষ সেশনে কি দেখা মিলবে তামিম,মুশফিক,তাসকিনদের। ধারণা করা হচ্ছে, ঈদের ছুটি শেষে ১৮ মে থেকে মাঠে পাওয়া যাবে লঙ্কা ফেরত সবাইকে।

দ্বীপদেশ থেকে আসারা বাহিরে বের হওয়ার অনুমতি পাচ্ছে। প্রশ্ন এসেই যায়, চৌদ্দ দিনই কি হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে সাকিব-মুস্তাফিজকে? ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী বলছেন “দুই জনের কোয়ারেন্টিন কমানোর চেষ্টাও চলছে, তবে সাকিব-মুস্তাফিজ ভারত থেকে ফেরায় বিষয়টা একটু জটিল”।

৬ মে ঢাকায় এসে আলাদা আলাদা হোটেলে কোয়ারেন্টিনে আছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ২৩ মে থেকে ঢাকায় শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা তিন ম্যাচ ওয়ানডে সিরিজ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img