NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

এখন থেকে নিরপেক্ষ ভেন্যুতে কোনো ‘হোম সিরিজ’ খেলবে না পাকিস্তান

- Advertisement -

নিরপেক্ষ কোনো ভেন্যুতে নয়, এখন থেকে নিজেদের হোম সিরিজগুলো পাকিস্তানেই খেলবে বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানরা। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা; কারণ, পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা এখন খুব ভাল অবস্থানে আছে। সদ্যই ম্যাচ শুরু হওয়ার আগমুহুর্তে সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড, ইংল্যান্ডও আসছেনা পাকিস্তানে তা ইতোমধ্যেই নিশ্চিত করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। মূলত একারণেই বেশ ক্ষিপ্ত পাকিস্তান; জানিয়ে দিয়েছে এখন থেকে ঘরের মাটিতেই খেলবে হোম সিরিজগুলো।

“পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা এখন অনেক উন্নত। আমাদের সব ধরণের যোগ্যতা আছে আন্তর্জাতিক সিরিজ আয়োজনের। তাই, এখন থেকে আর কোনো নিরপেক্ষ ভেন্যুতে নয়, হোম সিরিজগুলো অনুষ্ঠিত হবে দেশের মাটিতেই”- বলছিলেন পিসিবির কর্মকর্তা

নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডও বাতিল করেছে সিরিজ

নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সিরিজ বাতিল হয়ে যাওয়ার পর পিসিবি চেষ্টা করেছে শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং জিম্বাবুয়ের সাথে সিরিজ আয়োজন করার। বাংলাদেশ ‘বি’ দল পাঠাতে চাইলেও, জিম্বাবুয়ে দল খেলার ইচ্ছে প্রকাশ করলেও শেষ পর্যন্ত টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশীপ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। কারণ, প্রায় সকল শীর্ষস্থানীয় খেলোয়াড়েরাই আছেন খেলতে মুখিয়ে।

“আমরা বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি। বাংলাদেশ তাদের ‘বি’ দল পাঠাতে রাজি হয়, জিম্বাবুয়ের কোনো আপত্তি ছিলনা দ্বিপাক্ষিক সিরিজ খেলতে। কিন্তু, শেষ অব্দি আমরা নিজেদের মাটিতেই টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশীপ আয়োজনের কথা ভাবি”- বলছিলেন পিসিবি কর্মকর্তা

বাংলাদেশ পাঠাতে চেয়েছিল ‘বি’ দল

কোনো সিরিজ না থাকায় বিশ্বকাপ দলে থাকা প্রতিটা সদস্যকেই প্রস্তুতির জন্য নির্ধারিত সময়ের পূর্বেই সংযুক্ত আরব আমিরাতে পাঠাতে চায় পিসিবি। সেইসাথে নিশ্চিত করতে চায় ঘরের মাঠে সেরা নিরাপত্তা ব্যবস্থারও। যাতে বিদেশী দেশগুলো আসতে পারে স্বাচ্ছন্দ্যেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img