১৭ জুলাই ২০২৪, বুধবার

এগুলো আমাদের শেষ লড়াই: মেসি

- Advertisement -

কাতার বিশ্বকাপের পর সবটাই যেন লিওনেল মেসির জন্য বাড়তি পাওয়া। চ্যাম্পিয়ন হওয়ার বাসনা পূরণ করার মধ্য দিয়ে সর্বোচ্চটা অর্জন করলেও থেমে যেতে চাননি এলএমটেন। তবে সবশেষেরও যে একটা শেষ আছে, এবার তারই ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। জানিয়েছেন ক্যারিয়ারের শেষ অতি সন্নিকটে আর তার আগে যতটুকু পারেন লুফে নিচ্ছেন স্মৃতিগুলো।

মঙ্গলবার মেটলাইফ স্টেডিয়ামে কোপা আমেরিকার সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় বারের মতো ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি মনে করিয়ে দিয়েছেন এটা তাঁর ক্যারিয়ারের শেষ সময়।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে মেসি বলেছেন, “আবারও ফাইনালে ওঠা এবং প্রতিদ্বন্দ্বিতা করে আবারও চ্যাম্পিয়ন হওয়া সহজ নয়। গত বিশ্বকাপ এবং সর্বশেষ কোপায় যেভাবে কাটিয়েছি, আমি এই সময়টাও সেভাবেই কাটাচ্ছি। পাশাপাশি ফিদেও (দি মারিয়া), ওতার (নিকোলাস ওতামেন্দি) মতো আমিও মনে করছি, এগুলো আমাদের শেষ লড়াই এবং আমি এসব সর্বোচ্চ উপভোগ করছি।” 

সেমিফাইনালে কানাডার বিপক্ষে গোল দিয়েই এবারের কোপায় গোলের খাতা খুলেছেন মেসি। ২০০৭ সাল থেকে কোপা আমেরিকায় খেলা মেসি কেবল ঘরের মাঠে ২০১১ সালে গোল পাননি। এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ১৪টি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লিও। সবার উপরে আছেন মেসির স্বদেশী নরবার্ট মেন্ডেজ এবং ব্রাজিলের জিজিনহো।

অনেকেরই ধারণা ছিল ২০২২ বিশ্বকাপের পরই অবসর নিবেন মেসি। কারণ সব অর্জনের মধ্যে এই তারকার শুধু কমতি ছিল বিশ্বচ্যাম্পিয়নের ট্রফিটা। ৩৬ বছর পর আর্জেন্টিার শিরোপা খরা পূরণ হয়েছে তার হাতেই। তবে কাতার বিশ্বকাপের পরও খেলা চালিয়ে গেছেন গত মাসেই ৩৭ বছরে পা দেওয়া মেসি। মাঝে মাঝে অবসরের গুঞ্জন শোনা গেলেও ঠিক কবে অবসর নেবেন সেটা একমাত্র তাঁরই জানা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img