১৪ জুন ২০২৪, শুক্রবার

এফএ কাপের ফাইনালে জিতবে কোন দল?

- Advertisement -

শনিবার রাত ৮টায় ওয়েম্বলিতে এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড। একদলের সামনে আছে মৌসুমের দ্বিতীয় শিরোপা জিতে ‘ট্রেবল’ জয়ের পথে একধাপ এগিয়ে যাওয়ার সুযোগ, অন্যদিকে আরেক দলের সামনে সুযোগ শিরোপা জিতে মৌসুম শেষ করার পাশাপাশি নিজেদের রেকর্ড অক্ষুন্ন রাখা। ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম দল হিসেবে ‘ট্রেবল’ জেতার রেকর্ড আছে একমাত্র ইউনাইটেডের। যা প্রিমিয়ার লিগের অন্য দলগুলোর কাছে স্বপ্নের মতো। সেই স্বপ্নকে সত্যি করার সবচেয়ে সেরা সুযোগের সামনে দাঁড়িয়ে পেপ গার্দিওলার সিটি।

ইতোমধ্যে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে সিটি। রিয়াল মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও নিশ্চিত করেছে আর্লিং হালান্ডরা। শনিবার এফএ কাপের ফাইনালে ইউনাইটেডকে হারাতে পারলেই স্বপ্নের ‘ট্রেবল’ জয়ের পথে আরও একধাপ এগিয়ে যাবে সিটিজেনরা।

ফাইনালের আগে সিটির সাম্প্রতিক ফর্ম আশা যোগাচ্ছে তাদের। লিগে শুরুতে পিছিয়ে থেকেও শেষ দিকে এসে দুর্দান্ত খেলে টানা দ্বিতীয়বারের মতো লিগ শিরোপা নিজেদের করে নিয়েছে গার্দিওলার সিটি। এছাড়াও সিটির খেলোয়াড়েরা আছেন দারুণ ফর্মে। তারপরও প্রতিপক্ষকে সমীহ করছেন সিটি বস গার্দিওলা। তিনি বলেন, “ফাইনাল মানেই বিশেষ কিছু। আর ইউনাইটেড শেষ ৫-৬ মাসে সম্পূর্ণ আলাদা একটি দল। তারা অনেক উন্নতি করেছে। এটা ইউনাইটেড, তাই তাদের সব খেলোয়াড়ই যোগ্যতাসম্পন্ন”

এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি ইউনাইটেড

অন্যদিকে শুরুটা ভালো করতে না পারলেও শেষে এসে নিজেদের গুছিয়ে নিয়েছে এরিক টেন হাগের দল। ইতোমধ্যে পয়েন্ট তালিকার তিনে থেকে লিগ শেষ করেছে, জায়গা করে নিয়েছে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগেও। এছাড়াও ম্যানচেস্টার ইউনাইটেডকে কারাবাও কাপ জিতিয়েছেন এরিক টেন হাগ। দলের উন্নতিতে তিনি খুশি এবং মৌসুমের শেষটা রাঙাতে চান ট্রফি জিতেই।

তিনি বলেন, “যেখানে শুরু করেছিলাম এবং পরবর্তীতে এই দলটা যেভাবে উন্নতি করেছে, তাতে বলাই যায় এটা ভালো মৌসুম আমাদের জন্য। প্রিমিয়ার লিগের মতো প্রতিদ্বন্দ্বীতামূলক লিগে তৃতীয় হওয়া এবং লিগ কাপ জয়ের পর এফএ কাপ ফাইনাল, এগুলো নিয়ে সন্তুষ্ট হতেই হবে। তবে আমাদের সামনে মৌসুমটা আরও বেশি ভালো করার সুযোগ আছে” 

এফএ কাপে এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি সিটি। ফাইনালে নিজেদের জাল অক্ষত রাখতে পারলে টুর্নামেন্টের ১২০ বছরের ইতিহাসে কোন গোল হজম না করে শিরোপা জেতার রেকর্ড গড়বে সিটি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img