১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটি

- Advertisement -

বর্তমান সময়ের সেরা ক্লাব কোনটি। চোখ বন্ধ করে বলে দেয়া যায় পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। চারটি শিরোপার পথে আছে ইংলিশ এই ক্লাবটি। যার মধ্যে এফএ কাপ অন্যতম। শিরোপা থেকে দুই ম্যাচ দূরে সিটিজেনরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে এভারটনকে ২-০ গোলে হারিয়ে শেষ চারে ম্যানচেস্টার সিটি। টুর্নামেন্টে টানা তৃতীয়বারের মতো সেমিতে লিগ টেবিলের টপে থাকা দলটি।

অবশ্য নিজেদের মাঠ গুডিসন পার্কে আধিপত্যটা শুরু থেকেই ছিল এভারটনের, কিছুটা রক্ষণাত্মক কৌশলে ছিল স্বাগতিকরা। অন্যদিকে স্বাগতিক দলের থার্ড চয়েস গোলরক্ষকের সামনে সিটির আক্রমণগুলো ভেস্তে যায় বারবার। এভাবেই চলে ম্যাচের প্রথমার্ধটা। বিরতির ঠিক আগে এগিয়ে যাওয়ার মোক্ষম সুযোগটি নষ্ট করে এভারটন।কর্নার থেকে আসা বলকে সেন্টার বক্সের সামনে হেড করেন ইয়ারি মিনা। কিন্তু সেটা গোল লাইন থেকে ক্লিয়ার করনে ডি ব্রুইনে।

অবশেষে ম্যাচে কাংখিত গোল আসে নির্ধারিত সময় শেষ হওয়ার ৬ মিনিট আগে। ৮৪ মিনিটে এমেরিক লাপোর্তের শট ক্রসবারে লেগে ফির আসে। কিন্তু  ডাইভিং হেডে দারুণ গোল করেন গুনদোয়ান। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তার ১২তম গোল। আর ম্যাচের ফিনিশিং টানেন কেভিন ডি ব্রুইনে। ৯০ মিনিটে সেন্টার বক্স থেকে বাম পায়ের শটে ব্যবধান দ্বিগুন করেন, অ্যাসিস্ট ছিল বদলি নামা রুদ্রিগোর।

২-০ ব্যবধানের জয়ে সব প্রতিযোগিতা মিলে সবশেষ ২৬ ম্যাচের ২৫টাতেই জিত ম্যানচেস্টার সিটির।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img