৭ ডিসেম্বর ২০২২, বুধবার

এফএ কাপ থেকে লিভারপুলের বিদায়, শেষ ষোলতে ম্যানইউ

- Advertisement -

সপ্তাহ আগে ‘ক্ল্যাশ অফ রেডস’ এ কোন গোল ছিলনা, খেলা হয়েছিল অ্যানফিল্ড। আর এবার ওল্ড ট্র্যাফোর্ডে দুই রেড জায়ান্টের লড়াইয়ে হলো ৫ গোল। তবে লিভারপুর এবারও জয় নিয়ে ফিরতে পারেনি ম্যানইউ’র ওল্ড ট্র্যাফোর্ড থেকে। ৩-২ গোলে জিতে এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে অল রেডদের বিদায়ের ঘন্টা বাজিয়েছে রেড ডেভিলস। এ নিয়ে ১০ বার ম্যানইউ’র কাছে হেরে এই টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে লিভারপুল।

যদিও ওল্ড ট্র্যাফোর্ডে  অলরেডদের শুরুটা ছিল রোমাঞ্চের। মাত্র ১৮ মিনিটেই লিড নেয় তাঁরা। রবার্তো ফিরমিনোর পাসে গোল করেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের লিডের স্থায়ীত্ব মাত্র ৮ মিনিট। ২৬ মিনিটে সমতায় ফিরে ম্যানচেস্টার ইউনাইটেড। স্কোরশিটে নাম উঠান ম্যাসন গ্রিনউড। বিরতির আগে লিভারপুলের সুযোগ ছিল আবারও এগিয়ে যাওয়ার। দু’দফা জাল খুঁজে পাননি ফরাসি তারকা পল পগবা। দ্বিতীয়ার্ধের  শুরুতেই উল্টো লিড নেয় স্বাগতিকরা। ম্যানইউকে এগিয়ে দেন রাশফোর্ড। দশ মিনিটের ব্যবধানে খেলা জমিয়ে তুলেন মিসরীয় ফরোয়ার্ড সালাহ। ৫৮ মিনিটে সমতায় লিভারপুল, সালাহ পূর্ণ করেন গোলের জোড়া।

কিন্তু ম্যাচের ব্যবধানটা যে গড়বেন বদলি ফুটবলার, তাই মনে হয় লেখা ছিল। ৬৬ মিনিটে বদলি নেমেছিলেন ব্রুনো ফার্নান্দেস। ১২ মিনিট পরই দুর্দfন্ত ফ্রি কিকে ব্যবধান গড়ে দেন। ৫ গোলের খেলায় রোমাঞ্চকর সমাপ্তি টেনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ পরাজয়ে চির প্রতিদ্বন্দ্বির ওল্ড ট্র্যাফোর্ড দূর্গে ফাটল ধরাতে আবারও ব্যর্থ হলো অল রেডরা।
শেষ ষোলতে ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি হবে ওয়েস্ট হ্যামের। এছাড়া অন্য ম্যাচে জয় পেয়েছে চেলসি, লেস্টার সিটি, বার্নলি এবং এভারটন

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img