NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

এবারের বিশ্বকাপটা স্পিনারদের: রশিদ খান

- Advertisement -

নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু হওয়ার আগে আফগানিস্তান তারকা রশিদ খান জানিয়েছেন সংযুক্ত আরব আমেরাতের পিচ যেমনই হোক না কেনো, এবারের বিশ্বকাপটা হতে যাচ্ছে স্পিনারদের, “এখানকার কন্ডিশন সবসময়ই স্পিনারদের জন্য ভালো। এবং এবারের বিশ্বকাপটা নিশ্চিতভাবেই স্পিনারদের বিশ্বকাপ হওয়া উচিত”

সংযুক্ত আরব আমেরাতের যেই তিন ভেন্যুতে এবারের বিশ্বকাপের সুপার-১২, সেমি ফাইনাল এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে, প্রতিটিতেই স্পিনাররা বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন রশিদ, “উইকেট কেমন সেটার ওপর কিছুই নির্ভর করে না। এখানে সর্বদাই স্পিনাররা সুবিধা পায়। নিশ্চিতভাবেই বিশ্বকাপে নিজ নিজ দলের হয়ে স্পিনাররা অনেক বড় ভূমিকা পালন করবে”

Rashid Khan celebrates dismissing Evin Lewis with his teammates, Afghanistan v West Indies. World Cup 2019, Headingley, July 4, 2019
কন্ডিশন যেমনই হোক না কেনো, স্পিনাররা সুবিধা পাবে বলে মনে করেন রশিদ

আরব আমেরাতের উইকেট কতটা স্পিনবান্ধব সেটা বোঝাতে গিয়ে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচের কথা টেনেছেন সানরাইজার্স হায়দ্রাবাদ তারকা। সেই ম্যাচ দিয়েই কলকাতা একাদশে ফিরেছিলেন সাকিব আল হাসান, “অক্টোবরের তিন তারিখে আমরা কলকাতার বিপক্ষে খেলেছিলাম। ওদের দলে প্রায় চারজন স্পিনার ছিল। প্রত্যকেই ৪-৫ ইকোনমিতে বল করেছে। পিচ কেমন এটা আরব আমেরাতে নির্ভর করে না, এখানে সবসময়ই স্পিনাররা সুবিধা পায়”

বিশ্বকাপে ব্যাটিংটা ভালো হলে যে কোনো দলকেই হারাতে সক্ষম আফগানিস্তান, এমনটাই জানিয়েছেন রশিদ খান, “যদি স্কোরবোর্ডে একটা ভালো সংগ্রহ থাকে, তাহলে এমন স্লো, স্কিডি পিচে স্পিনাররা ভীষণ কার্যকর। এই বিশ্বকাপে যদি আমরা ভালো ব্যাটিং করতে পারি, তাহলে যে কোনো দলকেই আমরা হারাতে সক্ষম”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img