২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

এবার ভায়েকানোর কাছে হারলো বার্সেলোনা

- Advertisement -

সর্বশেষ ২০১৮-১৯ মৌসুমে ২০ দলের মধ্যে ২০তম হয়ে শেষ করেছিলো ক্লাবটি।  গত দুই সীজন লা লিগা খেলতে পারেনি। দুই মৌসুম পর প্রোমোশন পাওয়া সেই রায়ো ভায়েকানোর কাছে বুধবার ১-০ তে হারলো বার্সেলোনা।

হ্যাঁ এই মৌসুমে ভায়েকানো রেলিগেশন থেকে উঠে আসা দলের মতো খেলছে না এটা সত্য, তবে বার্সেলোনাও কি নিজের নামের ভার অনুযায়ী খেলছে এই মৌসুমে? বা খেলেছে আজ? বলের দখল বা মাঝমাঠের খেলোয়াড়দের বানিয়ে দেওয়া সুযোগ সবকিছুতেই এগিয়ে ছিলো বার্সা, কিন্তু এই মৌসুমে যেটি মোটামুটি নিয়মিত হয়ে উঠেছে, আক্রমণভাগের খেলোয়াড়দের এলোপাথাড়ি শট নেওয়া বা ডিবক্সে মাথা ঠান্ডা রাখার অভাব দেখা গেছে আজও। ভায়েকানোর জালে ১৬টি শট নিয়ে মাত্র ১টি লক্ষ্যে রাখতে পেরেছে বার্সেলোনা; ৭০ মিনিটে মেমফিস ডিপেই করেছেন পেনাল্টি মিস।

যার একমাত্র গোলে স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে জয় পেয়েছে ভায়েকানো সেই রাদামেল ফ্যালকাওও তো ইউরোপের শীর্ষ ফুটবলীয় স্তর থেকে ছিটকে গেছেন বেশ আগেই। একসময় পোর্তো, আতলেতিকো মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি কাঁপানো এই স্ট্রাইকার দুই মৌসুম তুরস্কের ক্লাব গ্যালাতাসারেতে কাটিয়ে এই মৌসুমে রায়ো ভায়েকানোর হয়ে লা লিগায় এসেছেন। এসেই দেখাচ্ছেন ভেলকি। ভায়েকানোর হয়ে এই মৌসুমে লা লিগায় ৬ ম্যাচ খেলে এটি তাঁর চতুর্থ গোল। ম্যাচের ৩০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে জেরার্ড পিকের মতো অভিজ্ঞ ডিফেন্ডারকে বোকা বানিয়ে যেভাবে ফিনিশিং দিলেন, তাতেই বোঝা যায় বয়স ৩৫ হলেও যে ফুরিয়ে যাননি একসময়কার দর্শকপ্রিয় ‘এল টিগ্রে’।

এরই সাথে লা লিগায় টানা দ্বিতীয় ম্যাচ হারলো বার্সেলোনা। পয়েন্ট টেবিলে রোনাল্ড কোম্যানের দলের অবস্থান নবম। শুধু লা লিগা নয়, এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়েই প্রতিপক্ষের মাঠে বার্সেলোনা জেতেনি একটি ম্যাচও।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img