NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

এভারটনের বিপক্ষে রোনালদোর ইউনাইটেডের ড্র

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার পয়েন্ট খুইয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এভারটনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা। অ্যান্থনি মার্শিয়ালের গোলে এগিয়ে গিয়েও পয়েন্ট হারিয়েছে রেড ডেভিলরা।

ঘরের মাঠে সর্বশেষ ম্যাচে হারের যন্ত্রণা ছিল রেড ডেভিলদের, এভারটনের বিপক্ষে সেই ক্ষত শুকাতে হতো রোনালদোদের। ঘরের মাঠে সবশেষ ৯ ম্যাচে ক্লিনশিট রাখতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড, গোলরক্ষক ডেভিড ডে হিয়া আর রক্ষণের সামনে তাই ছিল বড় চ্যালেঞ্জ। তার উপরে শুরুর একাদশে ছিলেন না তবে শুরুর আক্রমণ করেছিল ইউনাইটেডই, ম্যাচের তৃতীয় মিনিটে গোলের সুযোগ তৈরি করেন লুক শ এবং ব্রুনো ফের্নান্দেজ। মাঠের বাঁ পাশ থেকে ওয়ান টু ওয়ানে খেলেন লুক শ এবং ফের্নান্দেজ, তবে এগিয়ে এসে দলকে বিপদমুক্ত করেন এভারটন গোলরক্ষক জর্দান পিকফোর্ড।

ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিতে শুরু করে ইউনাইটেড। ম্যাচের অষ্টম মিনিটে এভারটন ডিফেন্ডারদের ভুলের সুযোগে ম্যাচের প্রথম কর্নার পায় রেড ডেভিলরা, তবে সেই কর্নার থেকে গোল করতে পারেনি ব্রুনো ফের্নান্দেজরা। ম্যাচের সময় যত গড়ায় নিজেদের গুছিয়ে নিতে শুরু করে এভারটন, ম্যাচের ১৫ মিনিটে ফ্রিকিক আদায় করে নেয় তারা। তবে সেই ফ্রিকিক থেকেও কাজের কাজ হয়নি।

মিনিট পাঁচেক পর গোলের সবচেয়ে বড় সুযোগ পায় ওলে গানারের শিষ্যরা। মাঠের বাঁ প্রান্ত থেকে ফের্নান্দেজের ক্রস, উদ্দেশ্য ফাঁকায় দাঁড়িয়ে থাকা এডিনসন কাভানি। ফাঁকা পোস্ট পেয়েও গোল করতে পারেননি এই উরুগুইয়ান স্ট্রাইকার। প্রথমার্ধ যখন গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার অপেক্ষায়, তখনই মঞ্চে অ্যান্থনি মার্শিয়াল। মাঠের ডান প্রান্ত থেকে ম্যাসন গ্রিনউড বল বাড়ালেন ফের্নান্দেজের উদ্দেশ্যে, ফের্নান্দেজ বল ঠেলে দিলেন বাঁ প্রান্তে থাকা মার্শিয়ালের দিকে। তার গোলার মতো শটে পিকফোর্ডকে বোকা হয়ে হাসা ছাড়া আর কোনো উপায় ছিল না। ফলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে ভাল ফুটবল খেলতে শুরু করে সফররতরা। তাই ম্যানচেস্টার ইউনাইটেড কোচকে পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়। ম্যাচের ৫৭ মিনিটে জোড়া পরিবর্তন তারই উদাহরণ। মার্শিয়ালের জায়গায় জ্যাদন সানচো আর কাভানির জায়গায় নামান ক্রিশ্চিয়ানো রোনালদোকে। উল্টো ৮ মিনিট পর দারুণ কাউন্টার অ্যাটাকে গোল করে বসে এভারটন। মাঠের বাঁ পাশ থেকে মাঝখানে আবদোলায়ে দোকোরের উদ্দেশ্যে বল বাড়ান দেমারাই গ্রাই, দোকো্রের পাস খুঁজে নেয় ফাঁকায় দাঁড়িয়ে থাকা অ্যান্দ্রোস টাউনসেন্ডকে। ডান পায়ের জোড়ালো শটে গোল করতে ভুল করেননি এই মিডফিল্ডার।

ম্যাচের ৮১ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় রেড ডেভিলরা, তবে সেই সুযোগ কাজে আসেনি। সানচোর পাস থেকে বক্সের বাইরে থেকে কোনাকুনি শট নেন পল পগবা, তবে গোলে রাখতে পারেননি এই ফরাসি মিডফিল্ডার। মিনিট চারেক পরে ব্যবধান দ্বিগুণ করে এভারটন, তবে ইয়েরি মিনার গোল ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি বাতিল করেন। শেষপর্যন্ত কোনোদলই ব্যবধান বাড়াতে পারেনি, ফলে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে দুদল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img