৩ মার্চ ২০২৪, রবিবার

এমন সুযোগ সবসময় আসেনা: তামিম ইকবাল

- Advertisement -

ছন্নছাড়া ফিল্ডিং চোখে পড়েছে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে। ক্যাচ আর রানআউট মিস করার মহড়ায় মেতেছিলেন বাংলাদেশের ফিল্ডাররা। সেই সুযোগটাই লুফে নিয়ে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ব্যাটসম্যানরা যথেষ্ট  রান করার পরও ম্যাচ হারতে হয়েছে। অধিনায়ক ম্যাচ হারের পিছনে সবচেয়ে বড় দায় দেখছেন ফিল্ডারদের। তবে ক্যাচ মিস করায় ফিল্ডারদের দুষতে চান না তামিম।

বাংলাদেশকে হারিয়ে দেয়া টম ল্যাথাম সহ বাংলাদেশ সুযোগ মিস করেছে শেষের দিকে ব্যাট করতে আসা ৪ জনের। সহজ সুযোগ নষ্ট না করলে ম্যাচের ফলাফল অন্যরকম হতে পারতো। ম্যাচ শেষে তামিম বলেন,

“ এ রকম সুযোগ সবসময় আসেনা বিশেষ করে দেশের বাইরে, আমাদের ম্যাচটা জিতা উচিত ছিল। বোলাররা সম্ভাবনা তৈরি করেছিল, তারপরও আমরা পারিনি। এই ধরনের পরিস্থিতি গুলোতে আমাদের জেতা উচিত, আমি হতাশ”

ব্যাট হাতে রান পেয়েছেন মোহাম্মদ মিঠুন। খেলেছেন ৭৩ রানের ইনিংস। তামিম নিজেও রান পেয়েছেন। ব্যাটসম্যানদের প্রশংসায় করে তামিম ইকবাল বলেন,

“ব্যাটসম্যানরা সত্যিই দুর্দান্ত ব্যাটিং করেছে। উইকেট কিছুটা স্লো ছিল, ৩০০ রান করার মতো উইকেট এটা না, ২৭১ ভালো স্কোর। বোলাররা শুরুটা ভালো করেছিল। দ্রুত প্রথম উইকেট পেয়েছি। মিঠুন ভালো ব্যাট করেছেন এবং মুশিও খুব ভাল ব্যাটিং করেছে। প্রথম ওয়ানডের চেয়ে দ্বিতীয় ম্যাচ ভালো ছিল। এখানে আমরা উন্নতির জন্য আসেনি। আমরা এখানে জয়ের জন্যই এসেছি”

ফিল্ডিংয়ের বিষয়ে তামিম বলেন,

“ক্রিকেট খেলায় ক্যাচ মিস হতেই পারে। তবে ক্যাচ মিস সত্যিই কষ্টদায়ক। এসব নিয়ে কোনও অভিযোগ নেই। কেউ তো আর ইচ্ছে করে ক্যাচ মিস করেনা। এটা সবার সাথেই ঘটে। তবে যখনই সুযোগ আসবে, আমাদের দু’হাত দিয়ে লুফে নেয়া উচিত।আমাদের আরও ভাল কিছু করে দেখানো উচিত ছিল”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img