৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

এশিয়া কাপের ভেন্যু নিয়ে বাহরাইনে লড়বে ভারত-পাকিস্তান

- Advertisement -

ভারত পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে না এই খবর পুরনো। মাস ছয়েক আগে বিসিসিআইয়ের প্রধান নির্বাহী জয় শাহ এশিয়া কাপের জন্য বিকল্প ভেন্যুর দাবি তুলেছিলেন। যদিও প্রথম থেকে তার দাবির বিরোধিতা করে আসছে পাকিস্তান। রমিজ রাজা থেকে পিসিবির বর্তমান চেয়ারম্যান নাজাম শেঠি, কেউই চান না এশিয়া কাপের আসর পাকিস্তান থেকে সরে যাক। দুই বোর্ডের এমন বিপরীত অবস্থানের কারণে জরুরি সভা ডেকেছে এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগামী ৪ ফেব্রুয়ারি বাহরাইনে এই সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

ভারত এশিয়া কাপ খেলতে না আসলে পাকিস্তানও ২০২৩ বিশ্বকাপ খেলতে যাবে না, পিসিবি তাদের অবস্থানে অনড়। চলতি বছরের শুরুতে এসিসি প্রেসিডেন্ট জয় শাহ এশিয়ান ক্রিকেটের আগামী দুই বছরের সূচি প্রকাশ করেন। এই সূচিকে ‘একতরফা’ বলে আখ্যা দেয় পিসিবি।

‘কিছুদিন ধরে এসিসি বোর্ডের বৈঠক হচ্ছে না। এর মধ্যে বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে, যার একটিকে আমরা চ্যালেঞ্জ করেছি। ভালো খবর হচ্ছে, একটি বৈঠকের বিষয়ে তাদের রাজি করানো গেছে। আমি সেই বৈঠকে থাকব’ – বলেছেন নাজাম শেঠি

ভারত সরকারের অনাগ্রহের কারণে দেড় দশক ধরে পাকিস্তানে খেলতে যায়নি ভারত। এক দশক ধরে বন্ধ দুই দেশের দ্বিপক্ষীয় সিরিজও। চিরপ্রতিদ্বন্দী দুই দেশের মাঠের লড়াই দেখা যায় শুধুই আইসিসি আর এসিসির আসরগুলোতেই।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img