২১ মে ২০২৪, মঙ্গলবার

এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠানোর চিন্তায় ভারত

- Advertisement -

ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে এশিয়া কাপ নিয়ে পেছাতে পারে; এমনটাই ছিল গুঞ্জন। আসলে গুঞ্জন না, বাস্তবতাই এমন। ভারতকে ছাড়া এশিয়া কাপ! রুপকথকও হয়তো এমন দৃশ্যপট কল্পনার সাহস করবে না।

আহমেদাবাদে শেষ টেস্টে জয় পেয়েছে ভারত, উঠেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে; রোড টু সাউথ্যাম্পটনের জার্নি শেষে আগেই যে গন্তব্যে পৌঁছেছে নিউজিল্যান্ড। পরিকল্পনা অনুযায়ী জুনের ১৮-২২ সাউথ্যাম্পটনে হবে ফাইনাল। তাহলে এশিয়া কাপ?

এশিয়া কাপ হবে কিনা এমন প্রশ্নের সম্ভাব্য উত্তর দুটো। প্রথমটা নিয়ে আগেই কথা হয়েছে। এশিয়া কাপ যদি শেষমেশ মাঠে গড়ায় তবে ভারত পাঠাবে দ্বিতীয় সারির দল, এমনটাই জানিয়েছেন একটি ভারতীয় গণমাধ্যম। কারণ এশিয়া কাপ এবং ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, দুটোর সূচিই প্রায় সাংঘর্ষিক। তার মধ্যে আবার আইপিএল, সবমিলিয়ে হ-য-ব-র-ল অবস্থা।

২০১৮ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত, সেখানেও ছিল না ভারতের পূর্ণশক্তির দল। কোহলি ছিল না, তবে তাকে ছাড়াও ট্রফি জিততে খুব বেশি সমস্যা হয়নি। ওই এশিয়া কাপ বাংলাদেশী সমর্থকদের মনে আরও বেশি দাগ কেটে আছে, কারণ আছে। এশিয়া কাপের ফাইনালে ভারতের প্রতিপক্ষ যে ছিল বাংলাদেশ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img