NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

ওপেনিং ঝড়ের পর ব্যাটিং ধ্বস; ৩০ রানে হারলো এইচপি

- Advertisement -

ভালো শুরুর পরও ধরে রাখতে পারলো না এইচপি দল। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলের দেওয়া ৩২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫০ ওভার শেষে ৯ উইকেটে ২৯২ রানে শেষ হয়েছে তামিম-হৃদয়দের ইনিংস।

ব্যাটিংয়ে নেমে ‘এ’ দলের মতই উড়ন্ত সূচনা করেন এইচপির দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন। স্ট্রোকপ্লের পসরায় মাত্র ২১.৪ ওভারেই প্রথম উইকেটে ১৩৬ রান যোগ করেন তারা। তাইজুল ইসলামের বলে ক্যাচ আউট হওয়ার আগে ৭ চার ও ৪ ছক্কায় ৫৮ বলে ৭৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে বিদায় হন ইমন। আগের ম্যাচের মতো এই ম্যাচেও আশা জাগিয়ে সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন তানজিদ তামিম। শতকের আশায় শেষদিকে স্লথগতিতে রান করতে থাকলেও লাভ হয়নি; ৮৬ রানে নাঈম হাসানের বলে এলবিডাব্লিউয়ের স্বীকার হন তামিম।

Tanzid Hasan profile and biography, stats, records, averages, photos and  videos
আবারো সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন তানজিদ তামিম

তামিম আর ইমনের অন্তত একজন যতক্ষণ ক্রিজে ছিল, ততক্ষণ পথে ছিল এইচপি দলের ইনিংস। এদের আউটের পরই যেন পথ হারায় এইচপি। হাফসেঞ্চুরি থেকে এক রান দূরত্বে থাকতে ফিরে যান তৌহিদ হৃদয়। ‘এ’ দলের অন্তর্ভূক্ত হলেও এই ম্যাচে ইয়াসির আলী রাব্বি খেলেছেন এইচপি দলের হয়ে; তেমন কিছু করতে পারেননি, শামীম হোসেন খেলেছেন নিজের খেলার ধরণ ও ম্যাচ পরিস্থিতির সাথে বেমানান  ২১ বলে ১১ রানের স্লথগতির ইনিংস; ব্যর্থ হন অধিনায়ক আকবর আলীও।

‘এ’ দলের হয়ে রুবেল হোসেন ৬৯ রানে ৩ উইকেট নিয়েছেন, নাঈম হাসান ও কামরুল ইসলাম রাব্বি নিয়েছে ২ উইকেট করে।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে মুমিনুল হকের অনবদ্য সেঞ্চুরি ও মুশফিক-শান্তদের পঞ্চাশোর্ধ্ব ইনিংসের সুবাদে এইচপি দলের বিপক্ষে রানের পাহাড় গড়ে বাংলাদেশ ‘এ’ দল। মুমিনুল হক আর নাজমুল হোসেন শান্তর ওপেনিং জুটিই গড়ে দেয় বড় রানের ভিত্তি। ১৫৪ রানের ওপেনিং জুটি গড়েন দুজনে। ৬৭ রানে প্যাভিলিয়নে ফেরেন শান্ত। মুমিনুল পান সেঞ্চুরির দেখা।

সেঞ্চুরির পর মুমিনুল

৫৩ বলে ৬২ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম; মোহাম্মদ মিঠুনকে সাথে নিয়ে স্লগ ওভারে মুশির ঝড়ো পার্টনারশিপ ও শেষের দিকের ব্যাটসম্যানদের অবদানে ৫০ ওভার শেষে ৭ উইকেটে ৩২২ রান তোলে ‘এ’ দল।এইচপি দলের পক্ষে ৪২ রানে ৪ উইকেট নিয়েছেন পেসার রেজাউর রহমান।

ব্যাট হাতে মুশফিকের ফর্ম ভালোই যাচ্ছে

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ‘এ’ দল : ৫০ ওভার শেষে ৩২২/৭ (মুমিনুল ১২৮, শান্ত ৬৭, মুশফিক ৬২, মিঠুন ২৫;
রেজাউর ৪/৪২)

এইচপি দল : ৫০ ওভার শেষে ২৯২/৯ ( তামিম ৮৬, ইমন ৭৭, হৃদয় ৪৯;
রুবেল ৬৯/৩, রাব্বি ৪৫/২, নাঈম ৪৯/২)

ফলাফল: বাংলাদেশ ‘এ’ দল ৩০ রানে জয়ী।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img