১৪ জুলাই ২০২৪, রবিবার

“ওয়ার্নার-ম্যাক্সওয়েলদের হারকে অঘটন বলে আফগানিস্তানকে অসম্মান করবেন না”

- Advertisement -

গত ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে প্রায় হারাতেই ধরছিল আফগানিস্তান। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েলের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারতে আফগান রুপকথা লেখা হয়নি। তবে ঠিকই অজিদের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে জয় তুলে নিয়েছে রশিদ খান-মোহাম্মদ নবীরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে মিচেল মার্শের দলকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।

রহমানুল্লাহ গুরবাজ-গুলবাদিন নাইবদের জয়কে অনেকেই দেখছেন অঘটন হিসেবে। কারণটাও পরিষ্কার, ৬টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা অস্ট্রেলিয়া হার মেনেছে কখনোই আইসিসির ইভেন্টে সেমিফাইনাল খেলতে না পারা আফগানিস্তানের কাছে। তবে রশিদ-নবীদের জয়কে মোটেও অঘটন হিসেবে দেখছেন না ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লিখেছেন, “এটাকে অঘটন বলে আফগানিস্তানকে অসম্মান করবেন না”

ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর

নিজেদের দিনে আফগানিস্তান যেকোনো দলকে হারানোর জন্য যথেষ্ট ভালো বলে মনে করেন জাফর। অস্ট্রেলিয়ার বিপক্ষে স্মরনীয় জয়টাকে উদযাপন করতে রশিদদের পরমর্শ দিয়েছেন তিনি। সেই সাথে আফগানিস্তানকে অভিনন্দনও জানিয়েছেন জাফর।

তিনি লিখেছেন, “নিজেদের দিনে আফগানরা যেকোনো দলকে হারানোর জন্য যথেষ্ট ভালো। আজ তারা নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পেরেছে এবং খুব ভালো অস্ট্রেলিয়া দলকে হারিয়েছে। এটা উদ্‌যাপন করা উচিত। অভিনন্দন, ভালো খেলেছ”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img