৩ মার্চ ২০২৪, রবিবার

ওয়াইড বিতর্ক, ঘুষিতে জ্ঞান হারালেন ক্রিকেটার

- Advertisement -

‘দ্য কান্ট্রি অব পিচ’,  নিউজিল্যান্ডকে সোজা কথায় এভাবেই বর্ণনা করা যায়। তবে শান্তির দেশে হিসেবে নাম থাকলেও, কিউই মুল্লুকে অশান্তির ঘটনাও কম নেই। বাংলাদেশইতো সেটার বড় উদাহরণ, ২০১৯ সালের ক্রাইস্টচার্চ ট্রাজেডিতে জড়িয়ে আছে বাংলাদেশের নাম, যেদিন মৃত্যুর মিছিলে থমকে গিয়েছিল গোটা দুনিয়া।

ক্রাইস্টচার্চ ট্রাজেডির মতো বড় কোনো ঘটনা নয়। বাংলাদেশের স্থানীয় ক্রিকেটে প্রায় হরহামেশাই ঘটে এমন ঘটনা, তবে অকল্যান্ডে যেটা ঘটেছে সেটা খবরের শিরোনাম হওয়ার মতোই। ওয়াইড নিয়ে বিতর্কের জের ঘর প্রতিপক্ষের ঘুষিতে জ্ঞান হারিয়েছেন ক্রিকেটার আরশাদ বশির। পেশার তার ক্রিকেট নয়, তবে অবসরের আনন্দ খুঁজে নেওয়ার খেলার মাধ্যমেই হয়েছেন খবরের শিরোনাম।

নিউলিন ক্রিকেট ক্লাব ও হাউউইক পাকুরাঙ্গা ক্লাবের মধ্যকার ম্যাচে বল করছিলেন আরশাদ বশির। ওভারের একটা সময়, আম্পায়ার একটি ওয়াইডের সিদ্ধান্ত নিয়ে আরশাদ বশিরের সন্দেহ হয়। সাথে সাথেই ‘প্রতরণা করো না’ বলে মন্তব্য করেন তিনি। যার উদ্দেশ্য আরশাদ বশির কথাটা বলেছিলেন, সে তেড়ে এসে কথা কাটাকাটির মধ্যেই ঘুষি মেরে বসেন আরশাদকে। ঘুষিতে মাটিতে পড়ে কিছুক্ষণের জন্য অজ্ঞান ছিলেন আরশাদ বশির।

এই ঘটনাকে ‘অপ্রত্যাশিত’ বলেছেন ভুক্তভোগী এই ক্রিকেটার। ঘটনার পর জীবিকার জন্য তার মূল কাজ টেক্সি চালাতে পারেননি। যার ফলে ২০০-৩০০ ডলারের ক্ষতি হয়েছে বলে দাবি আরশাদ। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন, তবে  শেষ হয়নি। মাথায় ব্যথা অনুভব করলে তাঁকে আবারও চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। এছাড়া অভিযুক্ত ক্রিকেটারকে নিষিদ্ধের দাবি তুলেছেন আরশাদ বশির।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img