২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

ওয়ানডেতে প্রথমবারের মতো সাউথ আফ্রিকাকে হারিয়েছে আয়ারল্যান্ড

- Advertisement -

বিশ্বকাপ সুপারলিগের ম্যাচে ঘরের মাঠে সাউথ আফ্রিকাকে ৪৩ রানে হারিয়েছে আয়ারল্যান্ড।  প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ায় এই ম্যাচ জিতে ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেলো আয়ারল্যান্ড। সেঞ্চুরি করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন অ্যান্ডি বালবার্নি।

ডাবলিনের মালাহাইডে টস হেরে সাউথ আফ্রিকার আমন্ত্রনে প্রথমে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। দলের সবচেয়ে অভিজ্ঞ দুই ব্যাটসম্যান পল স্টার্লিং এবং অ্যান্ডি বালবার্নি ভালো শুরু এনে দেন আইরিশদের। ৬৪ রানের ওপেনিং জুটির পর স্টার্লিংকে কেশাব মহারাজ ফেরালেও অবিচল থাকেন বালবার্নি। স্টার্লিংয়ের সাথে ৬৪ রানের পর তিনে নামা অ্যান্ডি ম্যাকব্রাইনের সাথেও বালবার্নি ৬০ রানের জুটি করেন। ৪২ তম ওভারে আউট হওয়ার আগে বালবার্নি তুলে নেন তার ক্যারিয়ারের ৬নম্বর সেঞ্চুরি। বালবার্নি আউট হওয়ার পর হ্যারি ট্যাকটর ও জর্জ ডকরেল রিতীমত তান্ডব চালান প্রোটিয়াস বোলারদের ওপর।এই দুজনের ৪৬ বলে ৯০ রানের জুটিতে ২৯০ রানের বড় সংগ্রহ পায় আয়ারল্যান্ড। ট্যাকটর ৬৮ বলে ৭৯ এবং ডকরেল করেন ২৩ বলে ৪৫। ১০ ওভারে ৭৩ রানে ২উইকেট নিয়ে আন্দিলে পেহলুকায়ো সাউথ আফ্রিকার সেরা বোলার।

২৯১ রানের বড় টার্গেটে ব্যাট করতে নামলে ৫১ রানে দুই উইকেট হারায় সাউথ আফ্রিকা। সেখান থেকে ইনিংসের হাল ধরেন ইয়ানেমান মালান এবং রাসি ভ্যান ডার ডুসেন। তাদের জুটিতে আপাতদৃষ্টিতে মনে হচ্ছিলো জয়ের বন্দরে পৌঁছেই যাবে সাউথ আফ্রিকা। কিন্তু দলীয় ১৫৯ রানে মালান ৮৪ করে ডকরেলের বলে আউট হলে ঘুরে যায় ম্যাচের মোড়। ১ রান পরেই আউট হন ভ্যান ডার ডুসনও। মিলার কিছুটা প্রচেষ্টা করলেও বেশিদুর আগাতে পারেননি। মিলারকে ফিরিয়েছেন সিমি সিং। শেষের দিকে কেশাব মহারাজ, কাগিসো রাবাদারা ম্যাচে হারের ব্যবধান কমিয়েছেন শুধু, সাউথ আফ্রিকা অল আউট হয় ২৪৭ রানে। আইরিশদের হয়ে ৩৪ রানে দুই উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার অ্যান্ডি ম্যাকব্রাইন।

ওয়ানডে সুপারলিগের ম্যাচে মহাগুরুত্বপূর্ণ এই জয়ে টেবিলের পাঁচ নম্বরে উঠে এলো আয়ারল্যান্ড। ১১ ম্যাচে ৩ জয়ে তাদের পয়েন্ট ৩৫। ৯ম্যাচে ৫জয় নিয়ে টেবিলের দুই নম্বরে আছে বাংলাদেশ, টেবিলের সবার ওপরে রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img